মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান

Looks like you've blocked notifications!
মালয়েশিয়ায় কালচারাল ফ্যাশন নাইটে ফ্যাশন শো। ছবি : এনটিভি

জমকালো আয়োজনের মধ্য দিয়ে মালয়েশিয়ার ইউনিভার্সিটি সেদায়া ইন্টারন্যাশনাল কলেজে (ইউসিএসআই) অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি শিক্ষার্থীদের জমকালো কালচারাল ফিউশন নাইট-২০১৬।

ইউসিএসআই ইউনিভার্সিটির উত্তর শাখায় শনিবার বিকেলে লি কাদরি বলরুমে অনুষ্ঠিত হয় এ উৎসব। আদম টারদ ও তারা রয়ের প্রাণবন্ত উপস্থাপনায় কালচারাল ফিউশন নাইটে আবহমান বাংলার কালজয়ী গানের সঙ্গে মনমাতানো নাচে হলভর্তি দর্শককে মাতিয়ে রাখেন শিল্পীরা।

আয়োজক ইউসিএসআই ছাড়া কালচারাল ফিউশন নাইটে অংশ নেয় ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি মালায়া, সেগি ও মোনাশ বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি কালচারাল দলের শিল্পীরা। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশের দর্শনার্থীরা অংশ নেয় এ ফিউশন নাইটে।

পরে প্রবাসে বিভিন্ন খাতে অবদানের জন্য রসনা বিলাস রেস্টুরেন্টের স্বত্বাধিকারী পিয়ার আহমেদ আকাশ, বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়নের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মহিউদ্দিন মাহি, লিটল টুইংকেল প্রি-স্কুলের অধ্যক্ষ হাফিজুর রহমান ও হোটেল লিসমার-এর স্বত্বাধিকারী লিমন সরকারকে বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (ইউসিএসআই) সম্মাননা দেওয়া হয়।

ইউসিএসআইর প্রেসিডেন্ট মোহাম্মাদ জিয়াউর রহমান জিয়া বলেন, ‘বাংলাদেশি সংস্কৃতি বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদের মধ্যে তুলে ধরতেই আমাদের আজকের এ প্রচেষ্টা।’

ভবিষ্যৎ আরো বৃহৎ পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠান করার ইচ্ছা প্রকাশ করে জিয়া বলেন, ‘বাংলাদেশের মতো এত সুন্দর সংস্কৃতি বিশ্বের আর কোনো দেশের আছে বলে আমার মনে হয় না। তাই এ সংস্কৃতি আমরা বিশ্বের দরবারে ব্যাপকভাবে তুলে ধরতে আপনাদের সহযোগিতায় সর্বাত্মকভাবে কাজ করে যাবো।’