Beta

পঙ্গুত্ব থেকে বাঁচতে চান মালয়েশিয়াপ্রবাসী রিয়াদ

২৯ এপ্রিল ২০১৬, ০৮:২৬ | আপডেট: ২৯ এপ্রিল ২০১৬, ০৮:২৮

মালয়েশিয়ায় পঙ্গু হয়ে যাওয়া রিয়াদ হোসাইন। ছবি : এনটিভি

পরিবারের অভাব দূর করতে মালয়েশিয়ায় যান ডিগ্রি পাস করা রিয়াদ হোসাইন। পোর্ট কেলাংয়ের একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের কাজ করে ভালোই চলছিল তাঁর দিন। কিন্তু গত ২২ ফেব্রুয়ারি আকস্মিক এক দুর্ঘটনা সবকিছু এলোমেলো করে দিল।

কাজ করা অবস্থায় গাড়ি থেকে পড়ে বাঁ পায়ের টাকনুতে গুরুতর আঘাত পেয়ে আহত হন রিয়াদ। ভেঙে যায় তাঁর স্বপ্ন। দুই মাস চিকিৎসার জন্য হাসপাতাল থেকে বাসা, বাসা থেকে হাসপাতালে ছোটাছুটি করতে করতে ক্লান্ত রিয়াদ।

২০১৫ সালের নভেম্বরে মালয়েশিয়ায় যাওয়া রিয়াদ দুই মাস কাজ করতে না পারায় পড়েছেন চরম অর্থ সংকটে। অন্যদিকে কাছের কোনো আত্মীয়স্বজন না থাকায় ও সঠিক চিকিৎসা না হওয়ায় ধীরে ধীরে স্থায়ী পঙ্গুত্বের দিকে যাচ্ছে তাঁর শরীর।

দেশে গিয়ে সঠিক চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন রিয়াদ। এ জন্য তিনি মালয়েশিয়ায় অবস্থানরত সুহৃদ ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন। যদি কোনো সুহৃদ সহযোগিতা করতে চান, তাহলে মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

কুমিল্লার মনোহরগঞ্জ থানার হাতিয়ামুড়ি গ্রামের প্রয়াত নুরুল হুদার ছেলে রিয়াদ। তাঁর পাসপোর্ট নম্বর এবি-৪২৯৭৪৭৪।

রিয়াদ বলেন, ‘প্রায় দুই মাসের চিকিৎসার পরও অবস্থার কোনো পরিবর্তন না হওয়ায় বাংলাদেশে গিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নিই। কিন্তু আমার কাছে কোনো টাকা না থাকায় টিকেট কিনে দেশে যেতে পারছি না।’

রিয়াদ আরো বলেন, ‘যদি কোনো হৃদয়বান ব্যক্তি আমার সাহায্যার্থে এগিয়ে আসেন, আমি তাঁর কাছে চিরকৃতজ্ঞ থাকব। নতুবা কেউ যদি আমাকে বিশ্বাস করে ধার হিসেবে টিকেট কেটে দেন এবং আল্লাহ আমাকে সুস্থ করে দেন, তাহলে এ ধারের টাকা পরিশোধ করব।’

Advertisement