অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের প্রথম টিভি বাসভূমি

Looks like you've blocked notifications!

দীর্ঘ প্রতীক্ষার পর যাত্রা শুরু করছে অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশি মালিকানাধীন প্রথম অনলাইন টেলিভিশন ‘বাসভূমি’। প্রশান্ত মহাসাগরের তীরে বাংলাদেশিদের এ এক মাইলসূচক অর্জন। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের প্রবাসী বাংলাদেশিদের জন্যই এ টিভি। বাসভূমি টিভি নিয়ে এখন আলোচনা সর্বত্র।

গত ১৫ মে, রোববার এই টেলিভিশনের সম্প্রচার ও কার্যক্রম নিয়ে বিশিষ্টজনের সঙ্গে বসেন টেলিভিশন কর্তৃপক্ষ। টেলিভিশনের কর্ণধার, সাংবাদিক ও নাট্যকার আকিদুল ইসলামের আমন্ত্রণে সুজন সমাবেশে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ফেডারেল সংসদ সদস্য নিকোলাস, লিবারেল কাউন্সিলর মাইকেল হাওয়াটসহ গণ্যমান্য ব্যক্তিরা।

আকিদুল ইসলাম এনটিভিকে বলেন, ‘দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে যে স্বপ্ন লালন করেছি, আজকে মনে হয় কিছুটা সার্থক।’

এ সময় আকিদুল ইসলাম টেলিভিশনের পরিচালনা পর্ষদের সঙ্গে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের পরিচয় করিয়ে দেন। এনটিভি অস্ট্রেলিয়ার পক্ষে নতুন এ টিভিকে শুভেচ্ছা জানান অস্ট্রেলিয়ার প্রধান কর্মকর্তা রাশেদ শ্রাবণ। এ সময় তিনি বলেন, ‘এ ধরনের টিভিকে স্বাগত জানাই। আমাদের কাজের মধ্যে গুণগত ও কমিউনিটিতে ভালো কাজের প্রতিযোগিতা তৈরি করবে।’

আমন্ত্রিত অতিথিরা বাসভূমি টেলিভিশনের প্রতি তাঁদের প্রত্যাশা, ভাবনা, সুচিন্তিত মতামত, দিকনির্দেশনা তুলে ধরেন।

অনুষ্ঠানে বাসভূমির পক্ষ থেকে বাংলাদেশি প্রবাসী শাহী জামান টিটোকে ফুলের তোড়া দিয়ে বিশেষ সম্মাননা জানানো হয়। টিটো প্রথম বাংলাদেশি হিসেবে অস্ট্রেলিয়া লিবারেল পার্টি থেকে আসন্ন ফেডারেল পার্লামেন্টের জাতীয় নির্বাচনে ওয়াটসন আসন থেকে ফেডারেল সংসদ সদস্যপদে মনোনয়ন পেয়েছেন।