অস্ট্রেলিয়ায় বাংলাদেশিদের কানে ধরে ‘সরি স্যার’

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের নিগ্রহের প্রতিবাদে শামিল হয়েছেন অস্ট্রেলিয়ার সিডনিপ্রবাসী বাংলাদেশি বাঙালিরাও। ছবি : ফজলুল বারী

নারায়ণগঞ্জে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমানের হাতে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের নিগ্রহের প্রতিবাদে সারা বাংলাদেশের শুভবুদ্ধিসম্পন্ন মানুষের প্রতিবাদে শামিল হয়েছেন অস্ট্রেলিয়ার সিডনিপ্রবাসী বাংলাদেশি বাঙালিরাও। নিগৃহীত এই শিক্ষকের প্রতি সহমর্মিতা জানাতে আজ শনিবার সিডনির বিখ্যাত অপেরা হাউসের সামনে তাঁরা আয়োজন করেন ‘সরি স্যার’ শিরোনামের এক প্রতীকী প্রতিবাদ সমাবেশের।

সিডনি অপেরা হাউসের সামনের ওই সমাবেশ থেকে আইন হাতে তুলে নেওয়া সংসদ সদস্য সেলিম ওসমানের গ্রেপ্তার এবং বিচারের জন্য বাংলাদেশ সরকারের কাছে দাবি জানানো হয়। এ ছাড়া নিগৃহীত ওই সংখ্যালঘু শিক্ষকের চিকিৎসা, তাঁর নিরাপত্তার ব্যবস্থা করার জন্যেও সরকারকে আহ্বান জানানো হয়।

সমাবেশে সমবেতরা নিগৃহীত শিক্ষক শ্যামল কান্তি ভক্তের পাশে দাঁড়িয়ে তাঁকে চাকরিতে পুনর্বহাল করার জন্য বাংলাদেশ সরকার এবং শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

এ ছাড়া একজন সংখ্যালঘু শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ধর্মীয় উসকানি সৃষ্টি, দেশের নিরীহ সংখ্যালঘু সম্প্রদায়কে বিপদের ঝুঁকির মুখে ঠেলে দেওয়ার পাঁয়তারার জন্য সমাবেশে সেলিম ওসমানের সমালোচনা করা হয় এবং এহেন সংসদ সদস্যের বিরুদ্ধে সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।