সিডনিতে জিয়াউর রহমানের শাহাদাতবাষির্কী পালন

Looks like you've blocked notifications!
প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শহাদাতবাষির্কী উপলক্ষে বিএনপি অস্ট্রেলিয়ার আহ্বায়ক কমিটি ইফতার মাহফিলের আয়োজন করে। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবাষির্কী পালিত হয়েছে। গত রোববার এ উপলক্ষে এক আলোচনাসভা ও ইফতার মাহফিলের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অস্ট্রেলিয়ার আহ্বায়ক কমিটি।

কমিটির আহ্বায়ক রুহুল আহমেদের সভাপতিত্বে এবং সদস্যসচিব মো. আবুল হাছানের পরিচালনায় আলোচনা সভায় বক্তারা জিয়াউর রহমানের জীবন ও কর্ম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন।

বক্তারা জিয়াউর রহমানের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বলেন, জিয়া ছিলেন একজন সৎ, নিষ্ঠাবান রাষ্ট্রনায়ক এবং একজন খাঁটি দেশপ্রেমিক সৈনিক। আমাদের অবশ্যই জিয়ার জীবন থেকে শিক্ষা নিয়ে রাজনীতি করতে হবে। আমরা তাঁর নীতি থেকে অনেক দূরে সরে এসেছি। বাংলাদেশকে আজকের দুঃশাসনের কবল থেকে মুক্ত করতে হলে আমাদের সবাইকে এক হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বক্তার আরো বলেন, পবিত্র রমজান মাসে  অবৈধ সরকার গণহারে সাধারণ নীরহ মানুষ ও নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। আমার এর নিন্দা জানাই এবং গণগ্রেপ্তার বন্ধ করার দাবি জানাই।

এরপর ইফতার মাহফিলে জিয়াউর রহমানের এব নিহত সবার আত্মার শান্তির জন্য মোনাজাত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া ফেডারেল ইলেকশনে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়াটসনের লিবারেল প্রার্থী শাহ জামান টিটু, কাউন্সিলর কার্ল সালেহ, বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি এনামুল হক ভূঁইয়া,  ডা. আব্দুল ওয়াহাব, সাবেক আহ্বায়ক, আলহাজ লুৎফুল কবীর, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক ইসমাইল সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান।

এ ছাড়া উপস্থিত ছিলেন সহিদ পারভেজ, আব্দুল বারেক মিয়া, শাহিন আল করিম, অ্যাডভোকেট মোবারক হোসেনসহ বিপুল প্রবাসী। সবশেষে রাতের খাবার পরিবেশনের পর অনুষ্ঠান শেষ করা হয়।