নিউ সাউথ ওয়েলসে আইপিডিসির ইফতার

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের ক্যান্টাবুরি-ব্যাংকসটাউন সিটি কাউন্সিল এলাকার গত রোববার আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে আগত অতিথিদের একাংশ। ছবি : এনটিভি

পবিত্র রমজান উপলক্ষে স্থানীয় সময় গত রোববার অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের ক্যান্টাবুরি-ব্যাংকসটাউন সিটি কাউন্সিল এলাকার ইফতার ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ল্যাকেম্বার প্যারি পার্কসংলগ্ন ন্যাশনাল ক্রীড়া ক্লাবের নিচতলায় এর আয়োজন করে ইসলামিক সংগঠন আইপিডিসি।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিকেল ৩টা থেকে কামাল মাহমুদ ও মাহমুদুল আলমের তত্ত্বাবধানে ‘লিটল মুসলিম’ নামে সংগঠন শিশুদের কোরআন তিলাওয়াত, রমজানের ওপর আলোচনা ও রমজান থিম নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আসরের নামাজের বিরতির পর বিকেল ৪টা থেকে রমজানের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন মাওলানা ফেরদৌস আলম, মাওলানা আবদুর রহমান এবং ইঞ্জিনিয়ার মুনির হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অস্ট্রেলিয়ান ফেডারেল এমপি (ওয়াটসন) টনি বার্ক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ক্যান্টাবুরি-ব্যাংকসটাউন সিটি কাউন্সিলের মেয়র কাল আসফর এবং ক্যান্টাবুরি কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাল সালেহ।

প্রধান অতিথি টনি বার্ক তাঁর বক্তব্যে রমজানের শিক্ষায় দীক্ষিত হয়ে ওই এলাকার মানুষের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতির মাধ্যমে একটি সুন্দর সমাজ গড়ে তোলার প্রচেষ্টার জন্য আইপিডিসির প্রশংসা করেন। কমিউনিটির ওই বিশাল আয়োজনে প্রায় ৫০০ মানুষের ইফতারে আমন্ত্রণের জন্য তিনি উদ্যোক্তাদের আন্তরিক ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানের সার্বিক সফলতা কামনা করেন।

ইফতারের আগে রমজানের করণীয় দিক তুলে ধরে উপদেশমূলক বক্তব্য ও মোনাজাত পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি আবদুল গনি চৌধুরী। মোনাজাতে আল্লাহর রহমত কামনা করে বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন জাকির সিকদার। অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন রেজাউল কবীর চৌধুরী।