কুয়েতে বাংলাদেশিদের ঈদ কেনাকাটার ধুম

Looks like you've blocked notifications!
ঈদ কেনাকাটায় কুয়েতের শপিংমলে অনেক বাংলাদেশিকে কেনাকাটা করতে দেখা যায়। ছবি : এনটিভি

ঈদুল ফিতর এগিয়ে আসার সঙ্গে সঙ্গে কুয়েতের বিপণিবিতানগুলোতে প্রবাসী বাংলাদেশিদের ভিড় বেড়েছে। বিদেশের মাটিতে শুধুই বাংলাদেশিদের কেনাকাটার এ ভিড়কে মেলাই বলা চলে। বাংলাদেশি ক্রেতা-বিক্রেতাদের যেন মিলনমেলা বসেছে কুয়েতের শপিংমলগুলোতে।

কুয়েতে প্রায় আড়াই লাখ প্রবাসী বাংলাদেশি আছেন। যাঁদের ঘাম ও শ্রমে স্ফীত হয়ে উঠছে দেশের রেমিটেন্স। ঈদ কেনাকাটায় এই রেমিটেন্স যোদ্ধারা ভিড় করেছেন কুয়েত এভিনিউ, থ্রি সিক্সটি মল, মেরিনা মল, গেইট মল, সিটি সেন্টার, লুলু হাইপারের মতো বড় বড় শপিংমলে।

রাজধানী কুয়েত সিটির প্রাণকেন্দ্র মুরগাবে অবস্থিত সুক আল ওয়াতানিয়া শপিংমলে না গেলে, অনেক বাংলাদেশির ঈদ কেনাকাটা যেন অসমাপ্ত রয়ে যায়। এই শপিংমলে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে বেচাকেনা।  

সুক আল ওয়াতানিয়া শপিংমলে যাওয়া সিলেট অঞ্চলের কয়েকজন প্রবাসী বাংলাদেশির সঙ্গে কথা বলে জানা যায়, নিজের বা স্বজনের জন্য ঈদের কেনাকাটায় তাঁদের প্রথম পছন্দ পাঞ্জাবি।

সুক আল ওয়াতানিয়া শপিংমলে দোকানের সংখ্যা প্রায় ৪০০, যার ৪০ শতাংশই বাংলাদেশিদের। এমন কয়েকটি দোকানের মালিকের সঙ্গে কথা বলে জানা যায়, কুয়েতে রমজান এলেই বিভিন্ন শপিং মলে স্পেশাল ডিসকাউন্ট দেওয়ার জন্য রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়। তাঁরা আরো বলেন, এবার বেচাকেনা তাঁদের আশার চেয়েও ভালো।

শপিংমলের জনপ্রিয় দোকান বাংলার মেলা ফ্যাশন হাউসের মালিক আমিনুল ইসলাম মিন্টু বলেন, বাংলাদেশের পণ্যের ব্যাপক চাহিদা আছে কুয়েতে। ঈদের মধ্যে অনেক প্রবাসী বাংলাদেশিদের ইচ্ছা থাকে দেশের পাঞ্জাবি পরবেন। এরই মধ্যে ১৫ হাজার পাঞ্জাবি বিক্রি করেছে বাংলার মেলা।