নিউইয়র্কের লাগোর্ডিয়া কলেজে বাংলা বর্ষবরণ

Looks like you've blocked notifications!
সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্ক-এর লাগোর্ডিয়া কমিউনিটি কলেজে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (বিএসএ) আয়োজিত বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে নেচেগেয়ে দর্শকদের মুগ্ধ করেন বাংলাদেশের শিক্ষার্থীরা। ছবি : সংগৃহীত

বাংলা নতুন বছরকে বরণ করে নিতে সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্ক’-এর লাগোর্ডিয়া কমিউনিটি কলেজে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হয়ে গেল বর্ণাঢ্য ‘বাংলাদেশ নাইট-২০১৫’। কলেজে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (বিএসএ)-এর আয়োজনে বরণ করে নেওয়া হয় বাংলা ১৪২২ সনকে।

অনুষ্ঠানে উপস্থিত নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান বলেন, ‘পড়ালেখার পাশাপাশি বিদেশের মাটিতে বাংলা সংস্কৃতিকে তুলে ধরার এই প্রয়াস প্রশংসার দাবিদার।’ বাঙালি সংস্কৃতির যে উজ্জ্বল দিক আছে, তা তুলে ধরায় বিএসএকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতেই ছিল বাংলাদেশের ওপর ভিডিও এবং লাগোর্ডিয়া কমিউনিটি কলেজের বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (বিএসএ)-এর সদস্যদের সমবেত পরিবেশনা ‘ধন ধান্য পুষ্পে ভরা’ গান। মিহির ও অধরার চমৎকার উপস্থাপনার মাধ্যমে শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল লাইভ মিউজিক, ফ্যাশন শো, কৌতুক, নাচ ও নাটক। হলভর্তি দর্শকে তিন ঘণ্টা ধরে উপভোগ করেন বাঙালিদের এই আয়োজন। অনুষ্ঠান শেষে নৈশভোজ পরিবেশন করা হয়। এ ছাড়া পুরো আয়োজনটি টাইম টিভির সৌজন্যে প্রবাসী দর্শকরা ঘরে বসেই সরাসরি দেখতে পান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসএ ক্লাবের মেন্টর রুমা চৌধুরী, রুডি মেংরু, জাহিদুর রহমান, ক্যাম্পাস লাইফ-এর অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ফুয়াদ রাহমানি, অ্যাকটিং ডিরেক্টর ক্যাভিন ডি জর্দান, স্টুডেন্ট অ্যাফেয়ার্স-এর ভাইস প্রেসিডেন্ট মাইকেল ব্যাস্টন, টাইম টেলিভিশনের ডিরেক্টর অব প্রোগ্রাম মেহেরুন্নেসা জোবাইদা, সময় টেলিভিশনের শিহাব উদ্দিন কিসলু, সাপ্তাহিক আজকাল এর চিফ এডিটর অ্যান্ড পাবলিশার জাকারিয়া মাসুদ জিকো ও বিএসএর সভাপতি মাসুম হোসাইন।