মালয়েশিয়ায় তারেক রহমানের জন্মদিন উদযাপিত

Looks like you've blocked notifications!
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন পালন করে মালয়েশিয়ার পেনাং কেদাহ শাখা। ছবি : এনটিভি

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের ৫২তম জন্মদিন পালন করেছে মালয়েশিয়ার পেনাং কেদাহ শাখা বিএনপি।

গত রোববার বিকেল ৫টার দিকে পেনাংয়ের দেওয়ান জুরু পাচার মালাম অডিটোরিয়ামে কেক কেটে, আলোচনা সভা করে পেনাং কেদাহ বিএনপির নেতারা তারেক রহমানের জন্মদিন পালন করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন পেনাং কেদাহ বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ এমদাদ হোসেন। সভাপতিত্ব করেন পেনাং কেদাহ বিএনপির সভাপতি মোহাম্মদ ইউনুস আলী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু। প্রধান বক্তা মালয়েশিয়া বিএনপি সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররাফ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এ এম ওবায়দুল হক নাসির, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ও মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ, মালয়েশিয়া যুবদলের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জোহর প্রদেশ বিএনপির সভাপতি এম জে আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দেশ ও গণতন্ত্র আজ বিপন্ন। দেশের মানুষ আজ নিরাপদ নয়। এ দেশের মানুষকে নিরাপদ রাখতে হলে অচিরেই আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে আনতে হবে। আর এ জন্য প্রয়োজন জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই ‘অবৈধ’ সরকারকে বিদায় করা।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে দুলু বলেন, হামলা মামলা দিয়ে কোনো লাভ নেই। জোর করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না। যেদিন তারেক রহমান বীর বেশে দেশে ফিরবেন, সেদিন এই অবৈধ সরকার জনরোষে পড়ে পালানোর রাস্তা খুঁজে পাবে না।

প্রবাসী বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে দুলু বলেন, ‘আপনাদের পাঠানো রেমিট্যান্সে দেশ চলে। অথচ এই সরকার ব্যাংক লুট করে নিয়েছে। তাই প্রবাস থেকে জনমত তৈরি করে এই সরকারকে হটাতে পারলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে।’

ওই সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সহসভাপতি হাজি জাকিরুল ইসলাম, প্রচার সম্পাদক এস এম বশির আলম, মালয়েশিয়া যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রমজান আলী, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগরসহ পেনাং কেদাহ বিএনপির নেতারা।

পরে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের কণ্ঠশিল্পী মনির খান।