অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ার সিডনি শহরের ইঙ্গেলবার্ন এলাকার একটি ফাংশন সেন্টারে গত রোববার অনুষ্ঠিত অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেসঅ্যান্ড মিডিয়া কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত রোববার অস্ট্রেলিয়ার সিডনি শহরের ইঙ্গেলবার্ন এলাকার একটি ফাংশন সেন্টারে এটি অনুষ্ঠিত হয়। 

বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের প্রথমেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মোহাম্মদ আলতাফ হোসেন এবং এর তরজমা করেন মোহাম্মদ আসিফ ইকবাল। এরপর গীতা পাঠ করেন রতন কুণ্ডু।

বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এবং তাঁদের রূহের মাগফিরাত কামনা করে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিলের আহ্বায়ক বদরুল আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোহাম্মদ আবদুল মতিনের উপস্থাপনায় অনুষ্ঠানের প্রথম পর্বে কার্যবিবরণী ঘোষণা করেন রতন কুণ্ডু। পরে সংগঠনের আয়-ব্যয়ের হিসাব, সংগঠনের আদর্শ ও উদ্দেশ্য এবং খসড়া সংবিধান নিয়ে আলোচনা করা হয়। সবশেষে অহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে মধ্যাহ্ন ভোজের আমন্ত্রণ জানানো হয়।

মধ্যাহ্ন ভোজের বিরতির পর নির্বাচন পরিচালনা করেন কাইউম পারভেজ। কার্যকরী পরিষদের ১৫টি পদের মধ্যে শুধু সভাপতি পদে দুজন প্রার্থী থাকায় গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।

নির্বাচিত ১৫ সদস্যবিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের সদস্যরা হলেন এনামুল হক (সভাপতি), মোহাম্মেদ আসলাম মোল্লা (সহসভাপতি), মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সহসভাপতি), মোহাম্মদ রেজাউল হক (সহসভাপতি), মোহাম্মদ আবদুল মতিন (জেনারেল সেক্রেটারি), আবদুল আউয়াল (যুগ্ম সম্পাদক), মোহাম্মদ নুরুল হুদা (কোষাধ্যক্ষ), মোহাম্মদ আসিফ ইকবাল ( মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন সেক্রেটারি), সায়মন সরোয়ার (কালচারাল সেক্রেটারি), কাজী আলমগীর (পাবলিকেশন্স সেক্রেটারি)।

কার্যকরী পরিষদের সদস্যরা হলেন রাশেদ শ্রাবণ, বদরুল আলম, রতন কুণ্ডু,নাইম আবদুল্লাহ ও আকিদুল ইসলাম।