আজ থেকে এনটিভিতে ‘পিএইচপি কুরআনের আলো’

Looks like you've blocked notifications!

সাফল্যের এক যুগ পেরিয়ে ১৩তম বারের মতো জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে আজ বুধবার প্রথম রমজান থেকে প্রচার হতে যাচ্ছে তুমুল জনপ্রিয় ‘পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে’ জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা। অনুষ্ঠানটি এনটিভির পর্দায় দেখা যাবে পবিত্র রমজানজুড়ে বিকেল ৫টা ৫ মিনিট থেকে। এ ছাড়া এনটিভির ডিজিটাল মাধ্যমেও (ফেসবুক, ইউটিউব) প্রচার হবে অনুষ্ঠানটি।

জানা গেছে, দেশের ৬৪ জেলা থেকে এবার ১২ হাজারের বেশি হাফেজ এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অডিশন দেন। ১২ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারি চলা অডিশনপর্ব শেষে এবারের টিভি রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছেন ৩৭ জন হাফেজ।

এবারের প্রতিযোগিতায় সম্মানিত বিচারক হিসেবে থাকছেন হাফেজ কারি শায়খ আব্দুল হক, হাফেজ মাওলানা মুফতি মিজানুর রহমান, হাফেজ কারি মাওলানা হাবিবুল্লাহ বেলালী, হাফেজ কারি মোহাম্মদ জহিরুল ইসলাম, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা আবু ইউনুস, হাফেজ কারি নাজমুল হাসানসহ অন্যান্য বিশেষজ্ঞ বিচারক।

অনুষ্ঠানটির প্রযোজক সাইফুল্লাহ সাইফ এবারের আয়োজন প্রসঙ্গে এনটিভি অনলাইনকে বলেন, ‘এবার টিভি রাউন্ডে ৩৭ জন হাফেজ অংশগ্রহণ করেছে। এর মধ্যে দুজন দৃষ্টি প্রতিবন্ধী হাফেজও রয়েছেন। এ ছাড়া বিশ্বসেরা হাফেজ নাজমুস সাকিব, হাফেজ সাইফুল রহমানসহ অনেকেই এবারের আয়োজনে গ্রুমার হিসেবে কাজ করেছে, যাতে এরা আন্তর্জাতিকভাবে প্রতিভার স্বাক্ষর রাখতে পারে। এবারের আয়োজনটির পুরোটা শুট হয়েছে ভাসমান সেটে, যেটি দেশের ইতিহাসে প্রথম। আমি প্রায় ১০ বছর ধরে অনুষ্ঠানটিতে কাজ করছি, এবার যারা অংশগ্রহণ করছে, তাদের প্রতিভা দেখে আমিই নিজেই মুগ্ধ। আশা করি, এবারও ভালো কিছু দেখতে পারবেন দর্শক।’

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী পাবেন চার লাখ টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী পাবেন তিন লাখ টাকা, তৃতীয় স্থান অর্জনকারী পাবেন দুই লাখ টাকা এবং চতুর্থ স্থান অর্জনকারী পাবেন এক লাখ টাকা। এ ছাড়া থাকছে নগদ অর্থ, গিফট হ্যাম্পারসহ আকর্ষণীয় পুরস্কার। পিএইচপি পরিবারের পক্ষ থেকে সম্মানিত ওস্তাদগণের জন্য থাকবে মোটরসাইকেল।