Beta

ঢাকায় বৌদ্ধ সম্প্রদায়ের আন্তর্জাতিক সম্মেলন

৩১ আগস্ট ২০১৫, ০৬:৫০ | আপডেট: ৩১ আগস্ট ২০১৫, ১০:০০

অনলাইন ডেস্ক

বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায়ের ঐতিহ্য বিদেশিদের সামনে তুলে ধরতে আগামী ২৭ অক্টোবর থেকে রাজধানীতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বেড়াতে আসা অতিথিদের কাছে পর্যটনের সার্বিক চিত্র ফুটে উঠবে। খবর বাসসের।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন তাঁর মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে গতকাল রোববার এ কথা বলেন। তিনি জানান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ন্যাশনাল বুড্ডিস্ট ওয়ার্কশপ অ্যান্ড ইন্টারন্যাশনাল বুড্ডিস্ট সার্কিট কনফারেন্স’ শীর্ষক এই সম্মেলনে ১৩টি দেশ থেকে অংশগ্রহণকারীরা যোগ দেবেন।

মন্ত্রী বলেন, দেশের পর্যটন খাতকে আলোকিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের সরকার বিভিন্ন কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেছে।

মেনন আরো বলেন, বাংলাদেশে শত শত বছর ধরে বৌদ্ধদের ঐতিহ্য চলে আসছে।

আন্তর্জাতিক সম্মেলন ইউএনডব্লিউটিওর মহাসচিব তালেব রিফাইর সঙ্গে চীন, জাপান, কোরিয়া, ভিয়েতনাম, লাওস, কম্বোডিয়া, থাইল্যান্ড, মিয়ানমার, ভুটান, নেপাল, ভারত ও শ্রীলঙ্কার কর্মকর্তারা যোগ দেবেন।

সচিব খোরশেদ আলম চৌধুরী, অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার ও রফিকুউজ্জামান এবং পর্যটন করপোরেশনের চেয়ারম্যান ডা. অরূপ রায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement