বিশ্বকাপ রম্য

নেইমারের ‘অভিনয়ে’র পাঁচ কারণ

Looks like you've blocked notifications!

খ্যাতনামা ফুটবল তারকা নেইমার। বিশ্বকাপে কোস্টারিকার বিপক্ষে পেনাল্টি পেতে তিনি ‘অভিনয়’ করেছেন, এমনটা বলছেন কেউ কেউ। যদিও পেনাল্টি আদায়ে অনেক ফুটবলারই মিছামিছে ডি-বক্সে গড়াগড়ি খান, তথাপি নেইমারের এই ‘অভিনয়’ সমালোচিত হচ্ছে। নেইমার কেন এই ‘অভিনয়’ করলেন, তা খুঁজতে গিয়ে হয়রান হয়েছেন হাস্যরস প্রতিবেদক।

কারণ নম্বর ১

সিনেমায় অভিনয়ে নায়ক-ভিলেনের মধ্যে লড়াই হয়। সে লড়াইয়ে পা দিয়ে লাথি, হাত দিয়ে ঘুষি মারা হয়। ফুটবলে পা দিয়ে বলকে লাথি মারা হয়, আবার গোলরক্ষক হাত দিয়ে বলে ঘুষিও মারেন। অর্থাৎ, সিনেমা ও ফুটবলে কিছুটা মিল আছে। এই মিল দেখেই ‘অভিনয়ে’ আগ্রহী হয়ে থাকতে পারেন নেইমার।

কারণ নম্বর ২

এটাও সিনেমাকেন্দ্রিক। সিনেমায় নায়িকার মন জয় করতে নায়ক কিংবা নায়কের মন জয় করতে নায়িকা নানা কৌশলের আশ্রয় নেন। অনেক সিনেমাতেই দেখা যায়, নায়িকার মন জয় করতে নায়ক এমনি এমনি মরে যাওয়ার কথা বলেন। ফুটবলেও গোল পেতে কৌশলী হতে হয়। এখানে রেফারির মন জয় করে পেনাল্টি পেতে এমনি এমনি ডি-বক্সে পড়ে যেতে হয়। নেইমারও সেটাই করেছেন।

কারণ নম্বর ৩

যখন ছোট ছিলেন, তখন সিনেমার বেশ পোকা ছিলেন নেইমার। তখন তাঁর মনের সুপ্ত আগ্রহ ছিল, একদিন বড় অভিনেতা হবেন। কিন্তু ভাগ্যক্রমে হয়ে গেলেন ফুটবলার। তবে মনের গোপন কোণে রয়ে গেল অভিনেতা হওয়ার শখ। মাঝেমধ্যে তাই সেই শখের প্রতিচ্ছবি মাঠে দেখা যায়।

কারণ নম্বর ৪

ব্রুনা মার্কুইজেন ব্রাজিলের জনপ্রিয় মডেল। তিনি অভিনয় করেন। এই ব্রুনার সঙ্গে নেইমারের প্রেমের সম্পর্ক ছিল। দীর্ঘদিন এই বান্ধবীর সঙ্গে থাকতে থাকতে নেইমারের মধ্যেও অভিনয় করার প্রবণতা সৃষ্টি হয়। এ জন্যই তিনি মাঠে হঠাৎ হঠাৎ অভিনয় করার চেষ্টা করেন।

কারণ নম্বর ৫

নেইমার একসময় ফুটবল থেকে অবসর নেবেন। তখন কীভাবে বেকার সময় কাটাবেন? অভিনয়েই মনোযোগী হওয়ার কথা ভাবছেন নেইমার। তাই আগেভাগেই অভিনয়ের খানিকটা রিহার্সেল করে নিচ্ছেন মাঠে!