রম্য

মেসি ও নেইমারকে নিয়ে যা বললেন সবজান্তা

Looks like you've blocked notifications!

চলমান বিশ্বকাপে বিভিন্ন আলোচনা ও সমালোচনার মাঝে সব থেকে বেশি জায়গা করে নিয়েছে বিশ্বনন্দিত খেলোয়াড় লিওনেল মেসি। মেসির মিস পেনাল্টি শট এবং শেষ ম্যাচে তার অনেকটা ভূমিকাহীন পারফরমেন্স সবাইকে হতাশ করেছে। এই নিয়ে আজ হাস্যরস স্টুডিওতে কথা বলতে উপস্থিত দেশের স্বনামধন্য টকশো অভিনেতা, আর্জেন্টাইন সমর্থক ও বিশিষ্ট সমালোচক জননেতা সবজান্তা শমসের।

হাস্যসর : সমসের ভাই আর্জেন্টিনা দলের হঠাৎ এ রকম ছন্দ পতনের কারণ কী বলে মনে করেন?

শমসের : ছন্দ ঠিকই আছে কিন্তু ওদের তালে সমস্যা ছিল।

হাস্যরস : পাঠকদের জন্য একটু সহজ করে বলা যায় না?

শমসের : আসলে আমার ধারণা মেসি সকালে স্ত্রীর সঙ্গে বেশ ঝগড়া করেছেন। নয়তো জাতীয় সংগীত চলাকালীন মেসি বারবার কপাল ঘষছিলেন কেন? আবার হতেও পারে গ্যালারিতে তাঁর সাবেক প্রেমিকাকে দেখতে পেয়েছিলেন তাঁর থেকে মুখ লুকাতেই অমন করছিলেন।

হাস্যরস : আর সেদিনের পেনাল্টি মিস করার ব্যাপারে কী বলবেন?

শমসের : দেখুন খেলাটি ছিল আইসল্যান্ডের সঙ্গে। হয়তো আইসল্যান্ডের কনকনে ঠান্ডা আবহাওয়ার কথা চিন্তা করে ভেবেছিল অতিরিক্ত ঠান্ডায় গোলকিপারের মস্তিষ্কও জমে গেছে। তাই তেমন কঠিন শট করেননি।

হাস্যরস : আচ্ছা এ রকম ঘটনা আপনাদের সমর্থকদের ওপর কোনো প্রভাব ফেলবে না?

শমসের : যারা দীর্ঘ ৩২ বছর অপেক্ষা করতে পেরেছে ৩৬ বছর অপেক্ষা করা তাদের জন্য ব্যাপার নয়। সমস্যা ব্রাজিল সমর্থকদের। শুনলাম আর্জেন্টাইন পতাকায় বিয়ের গেট তৈরি হওয়ায় এক ব্রাজিল সমর্থক বিয়ে না করে ফিরে গেছেন।

হাস্যরস : হুম। তাঁরা বলেন আপনারা ডেকোরেটরের কাপড় পতাকা হিসেবে চালিয়ে দেন।

শমসের : একদম ভুল। শুধু ডেকোরেটর নয় পুরো আকাশটাই আর্জেন্টিনার। ওরা যে ওভাবে বলে আপনারা নেইমারের চুল দেখেছেন ? যেন কেকা ফেরদৌসির নুডলস।

হাস্যরস : শেষ ম্যাচে নেইমারকে বেশ ফাউল করে খেলেছে প্রতিপক্ষরা এজন্য নেইমার তাঁর সেরাটা দিতে পারেননি। আপনার কি ধারণা মেসি একই কারণে খেলতে পারেননি।

শমসের : দেখুন নেইমারের নামই হলো,  ‘নে... মার...’ সেজন্যই তার ৩৪ ইঞ্চির বডির জার্সি ৩৬ ইঞ্চি করে দিয়েছে। আর মেসির কথা আগেই বলেছি তিনি বেশ মানসিক চাপে ছিলেন। দেখেননি সে খোঁচা দাড়িগুলো কাটার সময়ও পাননি।

হাস্যরস : জ্বী ধন্যবাদ আপনার এই গভীর সুচিন্তিত বিশ্লেষণের জন্য।

শমসের : জ্বী ধন্যবাদ।