Beta

রম্য

ফেসবুকে ভাইরাল হওয়ার সহজ উপায়

রম্য

১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৪ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৪

মো. আতিক উজ জামান

পৃথিবীর জন্মলগ্ন থেকে শুরু করে এই সময়টিকে আমরা সাধারণত তিন ভাগে ভাগ করে থাকি। যথা : আদিযুগ, মধ্যযুগ, আধুনিক যুগ। কিন্তু বর্তমানে চলছে চতুর্থ যুগ। যার নাম 'ভাইরাল যুগ'। আজ হাস্যরসে আলোচনা হবে ভাইরাল হওয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম ফেসবুক নিয়ে। ফেসবুকে ভাইরাল হওয়ার সহজ কিছু নিয়ম।

১. ভূমিকম্পের সময়

ভাইরাল হওয়া মানেই একটু ব্যতিক্রম কিছু করা। ভূমিকম্পে যখন সবাই সিঁড়ি বেয়ে নিচে নামতে ব্যস্ত, তখন আপনি ফেসবুক লাইভ অন করে লাইভে এসে খুব সহজেই ভাইরাল হতে পারেন। আর যদি শেষমেশ অক্কা পেয়ে যান, তাহলে ধরুন আপনার ফেসবুক অ্যাকাউন্ট ভাইরালের সর্বোচ্চ পর্যায়ে। আর আপনি তখন অন্য পর্যায়ে।

২. সেলিব্রেটিদের কোনো ভিডিওতে আপনি ঢুকে গেলে

ধরুন, কোনো তারকা আপু ফেসবুক লাইভে তার বাড়ির ছাদ, বারান্দা, গেস্টরুম, এমনকি বেডরুমের বর্ণনা দিচ্ছেন। সে সময় হঠাৎ করে সেই ভিডিওতে আপনাকে দেখা গেল। ব্যস, আপনি ভাইরাল।

৩. ক্রিয়েটিভ ডান্স

বর্তমান সময়ে অনেককেই দেখা যায় ফেসবুকে নিজের ডান্সের ভিডিও আপলোড করে ভাইরাল হয়েছেন। তবে এ ক্ষেত্রে একটা জিনিস মাথায় রাখতে হবে, সেটি হলো ডান্সের ধরন অথবা স্থান হতে হবে সম্পূর্ণ ব্যতক্রমী (যেমন : হতে পারে ওয়াশরুম)।

৪. গালাগালি

ফেসবুকে ভাইরাল হওয়ার সবচেয়ে দ্রুত ও সহজ উপায় এটি। প্রয়োজন শুধু একটি ভালো ক্যামেরার মোবাইল ফোন। এর পর ফেসবুকে লাইভে এসে বর্তমান বিভিন্ন ইস্যু নিয়ে শুধু গালাগালি করুন।

৫. দৃঢ় স্বপ্ন

সর্বোপরি মনেপ্রাণে ভাইরাল হওয়ার স্বপ্ন জাগিয়ে রাখলে অবশ্যই আপনার ভাইরাল হওয়া কেউ ঠেকাতে পারবে না। তবে এ ক্ষেত্রে আপনার আত্মসম্মানবোধের ১২টা বাজাতেও হতে পারে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement