রম্য

অলিম্পিকে আমরা কেন সোনা পাই না

Looks like you've blocked notifications!

শেষ হয়েছে খেলাধুলার সবচেয়ে বড় আসর অলিম্পিক। তো, এই অলিম্পিকে বাংলাদেশ কখনোই সোনার মেডেল অর্জন করতে পারেনি। কেন পারেনি? সেটার কয়েকটি সম্ভাব্য কারণ নিচে দেওয়া হলো। দয়া করে এতে কেউ কিছু মনে করবেন না। এটি একটি সোনায় মোড়ানো মজা মাত্র! তো, চলুন জানি কেন আমরা সোনা জিতি না অলিম্পিকে।

১. আমাদের দেশে সোনার ছেলের কোনো অভাব নেই। আর তাই সোনার ছেলেদের চোখে সোনার মেডেল তুচ্ছ খনিজ পদার্থ বৈকি আর কিছুই নয়। এ জন্য তারা সোনা জিততে অনাগ্রহী বলা যায়।

২. দেশের বিমানবন্দরে দুদিন বাদে বাদেই বিপুল পরিমাণে সোনা আটকের খবর পাওয়া যায়। আর তাই নতুন করে সোনা জিতে এনে নিউজ ছড়ানোর আগ্রহ কেউ প্রকাশ করছে না।

৩. দেশের চোর-ছেচ্ছর আর ছিনতাইকারীদের দৌরাত্ম্যের কারণে হাতের সোনার আংটি কিংবা গলার সামান্য সোনার চেইন নিয়েই রাস্তায় চলা মুশকিল। আর তাই সোনা জিতলেও সেটা নিয়ে থাকতে হবে নানান ভয়ে। এ জন্য সোনা জেতায় পিছিয়ে আছে সবাই।

৪. কয়েক দিন পরপরই টিভিতে সোনার মূল্য কমতে দেখা যায়। আর তাই অল্প দামের সোনা জেতার পরিশ্রমটাই বৃথা, এ রকম ভেবেই হয়তো কেউ সোনা জিততে চাইছে না।

৫. যে দেশের মাটি সোনার চেয়ে খাঁটি হয়, সে দেশে সামান্য সোনার মেডেল জিতে কী হবে? এ জন্যই কেউ সোনা জিততে আগ্রহ দেখাচ্ছে না।

৬. আমাদের দেশে সোনার মেডেলের চেয়ে সোনার হরিণ... মানে চাকরিজীবীদের সম্মান অনেক বেশি। আর তাই সোনার মেডেল ছেড়ে সবাই সোনার হরিণের পেছনে ছুটতে ভালোবাসে বলেই অলিম্পিকের সোনাকে কেউ পাত্তা দিচ্ছে না।

৭. অনেকেই আছেন বেশ প্রচারবিমুখ। আর সোনা জিতলে যদি তাকে মিডিয়ার সামনে ঘন ঘন ইন্টারভিউ দিতে হয়, এ ভয়েই কেউ সোনা জিততে চাইছে না।