Beta

নিলামে উভচর ল্যাম্বরগিনি!

১১ এপ্রিল ২০১৬, ১১:২৯

উভচর এই নকল ল্যাম্বরগিনিটি বানিয়েছেন মাইক রায়ান। ছবি : ম্যাশেবল

অটোমোবাইলপ্রেমীদের কাছে ল্যাম্বরগিনি সব সময়ই এক অন্য রকম আবেদন সৃষ্টি করে। তবে আকাশছোঁয়া দামের কারণে গাড়িগুলোর ছবি দেখা ছাড়া কিছুই করার থাকে না।

দারুণ স্টাইল আর গতির ল্যাম্বরগিনি যদি রাস্তার মতো পানিতেও দাপিয়ে বেড়ায়, ব্যাপারটা কেমন হবে? এমনই এক উভচর ল্যাম্বরগিনির খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল।

অদ্বিতীয় এই উভচর যানের মালিক এর দাম চাইছেন মাত্র ২৬ হাজার ৭৭৫ ডলার! অনলাইনে নিলাম ওয়েবসাইট ইবে-তে বিক্রির জন্য তোলা হয়েছে এই ল্যাম্বরগিনি।

দাম দেখে সন্দেহ হচ্ছে? আসলে এটি ল্যাম্বরগিনি কাউনট্যাক মডেলের একটি রেপ্লিকা। অর্থাৎ ল্যাম্বরগিনির কাউনট্যাক মডেলের হুবহু নকল করে বানানো একটি গাড়ি।  

তবে রেপ্লিকা হিসেবে বেশ উঁচু দরের বলতেই হয় একে। তা ছাড়া ইবে-তে তথ্য দেওয়া রয়েছে আসল ল্যাম্বরগিনি কাউনট্যাক ৫০০০কিউভি মডেলের আদতে গড়া হয়েছে এই গাড়ির বডি পার্টস।

উভচর এই নকল ল্যাম্বরগিনিটি বানিয়েছেন মাইক রায়ান। তিনি ইংল্যান্ডের ‘সিরোডার অ্যাম্ফিবিয়াস ভেহিক্যাল’-এর প্রতিষ্ঠাতা।

আর এই উভচর যান নিছক শখের বশেই তিনি তৈরি করেননি, বরং অটোমোবাইলবিষয়ক বিবিসির বিখ্যাত টিভি অনুষ্ঠান টপ গিয়ারে প্রদর্শনের জন্য তৈরি করা হয়েছে এটি। মাইক রায়ানের মতে, ‘এটি বানানো এক দুঃস্বপ্নের মতো ছিল। তবে শেষ পর্যন্ত কষ্ট সার্থক হয়েছে।’

তবে রাস্তায় চালানোর জন্য গাড়িটিকে আরো একটু ঠিকঠাক করে নিতে হবে। টায়ার, ব্রেক থেকে শুরু করে ফুয়েল সিস্টেম—সবকিছুই মেরামত করে নিতে হবে। অন্যদিকে সামনের সিট দুটোও গায়েব। তাই ক্রেতাকে নিজ খরচে বসার জন্য আসন লাগিয়ে নিতে হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement