Beta

বই কিনলে ১০% টাকা ফেরত দেবে বিকাশ

১০ ফেব্রুয়ারি ২০১৫, ২২:০৭

অর্থনীতি ডেস্ক

অমর একুশে গ্রন্থমেলায় বিকাশের মাধ্যমে কেউ বই কিনলে ১০ শতাংশ টাকা ফেরত পাবেন। আজ মঙ্গলবার কোম্পানির পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

বইমেলার ১২৪টি প্রকাশনা থেকে বই কেনা যাবে বিকাশের মাধ্যমে। বিকাশ ওয়ালেট ব্যবহারকারীদের জন্য এ প্রস্তাব থাকবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।  

এ ছাড়া মেলায় আসা কোনো গ্রাহকের সাথে যদি নগদ অর্থ কম থাকে, তাহলে তিনি অন্য যেকোনো বিকাশ ব্যবহারকারীর কাছ থেকে তার নিজের ওয়ালেটে টাকা নিয়েও পছন্দের বইটি কিনতে পারবেন।  
কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, বিকাশ দিয়ে কেনাকাটায় অতিরিক্ত কোনো চার্জ দিতে হবে না। গ্রাহক বইয়ের দাম পরিশোধ করার পরের কর্মদিবসের মধ্যেই তার বিকাশ ওয়ালেটে ১০ শতাংশ অর্থ (ক্যাশ ব্যাক) জমা দেবে কোম্পানি। 

বিকাশ ওয়ালেট ব্যবহারকারীকে  প্রথমে *২৪৭# এ ডায়াল করে বিকাশ মেন্যুতে গিয়ে ‘৩’  নির্বাচিত করে ‘পেমেন্ট’ পছন্দ করতে হবে। এরপর বেশ কিছু ইন্টার‌্যাক্টিভ ধাপ অনুসরণ করে সেবাটি গ্রহণ করা যাবে।

বিকাশ ওয়ালেট খোলা একদম ফ্রি।  যেকোনো ব্যক্তি জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স দিয়ে বিকাশের যেকোনো এজেন্টের মাধ্যমে ওয়ালেট খুলতে পারবেন।  

বর্তমানে দোকানে কেনাকাটা, রেস্টুরেন্ট, হোটেলসহ নানা প্রতিষ্ঠানে ব্যাপকভাবে বিকাশের মাধ্যমে মূল্য পরিশোধ করা যাচ্ছে বলে কোম্পানি সূত্র জানিয়েছে।  

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠীকে মোবাইল ফোনের মাধ্যমে অর্থ লেনদেনের সেবা দিয়ে আসছে। দেশে এক লাখেরও বেশি এজেন্ট রয়েছে।  বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন এবং ওয়ার্ল্ড ব্যাংকের অন্তর্গত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। 

Advertisement