Beta

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

২১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৭

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সম্পন্ন হয়েছে। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা ‍অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৬৯টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য  (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী প্রমুখ।

পরীক্ষা শেষে ঢাবি প্রক্টর গোলাম রাব্বানী বলেন, পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ধরনের সমস্যা হয়নি। আগামী পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে শেষ হবে বলে আশা রাখেন তিনি।

এ বছর দুই হাজার ৩৮৩টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩৫ হাজার ৭২৬ জন। এতে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে ১৪ জন ভর্তিচ্ছু।

ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো নীলক্ষেত স্কুল, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, ঢাকা কলেজ এবং ইডেন কলেজ।

এদিকে ভর্তি পরীক্ষার্থীদের তথ্য সহায়তা দিতে কাজ করেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের ঢাবি শাখা। তাঁরা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় পিপাসার্তদের জন্য পানি পানের ব্যবস্থা করেন। এ ছাড়া পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে অবস্থান নিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও এলাকাভিত্তিক সংগঠনের নেতাকর্মীরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement