Beta

হল সংসদের শীর্ষ দুই পদে যাদের মনোয়ন দিল ছাত্রলীগ

২৪ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের প্যানেলে হলগুলোতে সহ-সভাপতি (ভিপি) ও সাধারণ সম্পাদক (জিএস) পদে লড়বেন যারা-

জাতির জনক বঙ্গবন্ধু হল সংসদের ভিপি পদে আকমল হোসেন ও জিএস পদে মেহেদী হাসান শান্ত, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল সংসদের ভিপি পদে আব্দুল্লাহ আল সুবাইল ও জিএস পদে হাসিবুল হাসান শান্ত, বিজয় একাত্তর হল সংসদের ভিপি পদে সজিবুর রহমান সজিব ও জিএস পদে নাজমুল হাসান নিশান, মাস্টারদা সূর্য সেন হল সংসদের ভিপি পদে মারিয়ান জামান খান সোহান ও জিএস পদে সিয়াম রহমান, কবি জসিম উদ্দিন হল সংসদের ভিপি পদে ফরহাদ উদ্দিন ও জিএস পদে ইমাম হাসান, হাজী মোহাম্মদ মুহসিন হল সংসদের ভিপি পদে তৌহিদুল হক শিশির ও জিএস পদে মিজান হাসান, স্যার এ এফ রহমান হল সংসদের ভিপি পদে আব্দুল আলিম খান ও জিএস পদে আব্দুর রহিম, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংসদের ভিপি পদে সাইফুল্লাহ আব্বাসী অনন্ত ও জিএস পদে রিফাত উদ্দিন, স্যার সলিমুল্লাহ মুসলিম হল সংসদের ভিপি পদে জুলিয়াস সিজার তালুকদার ও জিএস পদে কামাল উদ্দিন, জগন্নাথ হল সংসদের ভিপি পদে উৎপল বিশ্বাস ও জিএস পদে কাজল দাস, শহীদুল্লাহ হল সংসদের ভিপি পদে হোসেন আহমেদ সোহাগ ও জিএস পদে ইরফানুল হাই সৌরভ, ফজলুল হক মুসলিম হল সংসদের ভিপি পদে শাহরিয়ার সিদ্দিক শিশির ও জিএস পদে মাহফুজুর রহমান, অমর একুশে হল সংসদের ভিপি পদে তামিম রেজা ও জিএস পদে আহসান হাবিব, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল সংসদের ভিপি পদে কোহিনুর আক্তার রাখি ও জিএস পদে সারা বিনতে জাহান, রোকেয়া হল সংসদের ভিপি পদে ইশরাত জাহান তন্নী ও জিএস পদে সায়মা প্রমি, শামসুন্নাহার হল সংসদের ভিপি পদে জেসমিন শান্তা ও জিএস পদে উম্মে আরাফাত জাহান লাকি, সুফিয়া কামাল হল সংসদের ভিপি পদে ইসরাত জাহান ইফাত ও জিএস পদে শাহরিয়ার সুলতানা নদী, বাংলাদেশ কুয়েত মৈত্রী হল সংসদের ভিপি পদে রাজিয়া সুলতানা কথা ও জিএস পদে শাওলীন জাহান সেজুতি ছাত্রলীগের মনোনয়ন পেয়েছেন।

আজ রোববার দুপুর আড়াইটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ। নির্বাচন উপলক্ষে গঠিত কমিটির চেয়ারম্যান ও সংগঠনের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ডাকসু ও হল সংসদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

২৮ বছর পর আগামী ১১ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তফসিল অনুযায়ী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই।

নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ভোট গ্রহণের জন্য ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে।

Advertisement