Beta

ভোটাররা চাইলে শপথ নেবেন নুর, নইলে নয়

১৩ মার্চ ২০১৯, ১৯:৪২

নিজস্ব সংবাদদাতা
বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। ছবি : এফএনএস

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর জানিয়েছেন, যারা তাঁকে ভোট দিয়েছেন তাঁরা চাইলে তিনি ভিপি হিসেবে শপথ নেবেন, নইলে নয়।

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন নুরুল হক নুর। ডাকসুর সব পদে পুনর্নির্বাচনও দাবি করেছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এই নেতা।

নুরুল হক বলেন, ‘যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে তাদের চাওয়া পাওয়াকে প্রাধান্য দিয়ে তাঁরা যদি আমাকে শপথ নিতে বলেন, আমি শপথ নিব। তাঁরা যদি আমাকে শপথ না নিতে বলেন, আমি শপথ নেব না। যেহেতু শিক্ষার্থীদের দাবি সব পদেই পুনর্নির্বাচন সুতরাং তাদের দাবির প্রতি সহমত পোষণ করে বলি সকল পদেই পুনর্নির্বাচন দিতে হবে।’

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয় নির্বাচন বর্জন করা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, প্রগতিশীল ছাত্র ঐক্য, ছাত্র ফেডারেশন ও স্বতন্ত্র দুই জোটের নেতাকর্মীরা। অনিয়ম জালিয়াতির অভিযোগে ডাকসু নির্বাচন বাতিলের দাবিতে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করেন তাঁরা। ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্ট পদক্ষিণ করে পরে তাঁরা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয়, পুনর্নির্বাচন, মামলা প্রত্যাহারসহ চার দফা দাবিতে দেওয়া হয় স্মারকলিপি।

গত সোমবার ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ভিপি পদে ছাত্রলীগের রেজওয়ানুল হক শোভনকে পরাজিত করেন নুরুল হক নুর। তবে কেন্দ্রীয় সংসদের ২৫টি পদের মধ্যে ২৩টিতেই জয়ী হয় ছাত্রলীগ।

নির্বাচনের দিনই নির্বাচন বর্জনের ঘোষণা দেন নুরসহ বাম, ছাত্রদল ও স্বতন্ত্র প্যানেলগুলো। সোমবার দিবাগত রাতে ফল ঘোষণার পর ভিপি পদে পুনরায় নির্বাচন দাবি করে ছাত্রলীগ। পরদিন এ নিয়ে দিনভর উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভও করে ছাত্রলীগ। তবে বিকেলে শোভনের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরের সঙ্গে দেখা করে এবং তাঁকে অভিনন্দন জানিয়ে সহযোগিতা করার আশ্বাস দেন।

Advertisement