Beta

জাবিতে উইকএন্ড এমবিএর প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

০১ এপ্রিল ২০১৯, ১৩:২২ | আপডেট: ০১ এপ্রিল ২০১৯, ১৪:২৩

জাবি সংবাদদাতা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সান্ধ্যকালীন কোর্স উইকএন্ড মাস্টার্সের (ইএমবিএ) সাবেক শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী  অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে থেকে উদ্বোধনী র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন নীলাঞ্জন কুমার সাহা।

পরে দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে পরিচিত পর্ব অনুষ্ঠিত হয়। এতে সব ব্যাচের শিক্ষার্থীরা নিজেদের ব্যাচকে উপস্থাপন করে। এই পর্ব শেষে বিকেল ৪টায় একটি ফরমাল সেশন অনুষ্ঠিত হয়। এতে বক্তারা এই পুনর্মিলনীর উদ্দেশ্য ও সবার করণীয় দিক সম্পর্কে আলোচনা করেন।

এই পুনর্মিলনীর আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে ইএমবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মাকসুদুর রহমান মাকসুদ এনটিভি অনলাইনকে বলেন, ‘প্রতিবছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইএমবিএর অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ মাল্টিন্যাশনাল কোম্পানিসহ অন্যান্য কোম্পানিতে চাকরি পায়। আমাদের এই আয়োজনের মূল উদ্দেশ্য হলো নিজেদের মধ্যে পরিচিতি বৃদ্ধি করা। যাতে আমরা আমাদের নেটওয়ার্কিং বৃদ্ধি করতে পারি।’

অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে উল্লেখ করে তিনি বলেন, ‘এ ছাড়া প্রতিবছর অনেক অসচ্ছল শিক্ষার্থী এই কোর্সে ভর্তি হয়। যাদের পক্ষে এর ব্যয় বহন করা সম্ভব হয় না। আমরা নিজস্ব তহবিল করে প্রকৃত অসচ্ছল শিক্ষার্থীদের প্রদানের ব্যবস্থা করব।’

পরে সন্ধ্যা ৬টায় জহির রায়হান মিলনায়তনে ইএমবিএর সাবেক শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Advertisement