Beta

নতুন অধ্যক্ষ পেল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৬

নিজস্ব প্রতিবেদক

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানকে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ প্রদান করে। শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবুল খায়ের এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, রাজধানীর ঐতিহ্যবাহী ভিকারুন নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগের আগে ফওজিয়া সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করেছেন। পরে তাকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়।

ফওজিয়ার নিয়োগপত্রে তাঁর বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধার বিষয়ে বলা হয়েছে, ‘তিনি নিজ বেতনক্রম অনুযায়ী বেতন-ভাতা গ্রহণ করবেন এবং পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।’

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, গত ২৯ এপ্রিল অনিয়মের অভিযোগে এক আদেশে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, ‘অধ্যক্ষ নিয়োগের জন্য অনুষ্ঠিত পরীক্ষায় অনিয়মের অভিযোগ উত্থাপিত হওয়ায় এ নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দেওয়া হলো।’

এর আগে গত ২৮ এপ্রিল অধ্যক্ষ পদের প্রার্থী ভিকারুননিসার অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হাসিনা বেগম এ অনিয়ম তুলে ধরে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগে বলা হয়, ‘লিখিত পরীক্ষায় ৩০ নম্বরের মধ্যে আমি (হাসিনা বেগম) মাত্র ১০ নম্বর পেয়েছি, যা আমার নিকট অবিশ্বাস্য হিসেবে প্রতীয়মান হয়েছে।’

‘লিখিত উত্তরপত্র মূল্যায়নে ত্রুটি রয়েছে’ উল্লেখ করে হাসিনা বেগম লিখিত উত্তরপত্র ‘নিরপেক্ষ পরীক্ষক দ্বারা পুনঃমূল্যায়ন ও পুনঃনিরীক্ষণের’ দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ পদে স্থায়ী নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Advertisement