দেখে নিন এই সপ্তাহের সেরা সাতটি চাকরি

Looks like you've blocked notifications!

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। এক নজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

ইসলামী ব্যাংকে আকর্ষণীয় পদে চাকরি, বেতন ৫৫ হাজার টাকা

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ‘অফিসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। সার্টিফাইড অ্যান্টি-মানি লন্ডারিং স্পেশালিস্ট (সিএএমএস) সনদধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স অনূর্ধ্ব-৩৫ বছর হতে হবে।

বেতন

প্রথম ছয় মাসের শিক্ষানবিশকাল সফলভাবে শেষ হওয়ার পর নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ৫৫ হাজার ৫০০ টাকা।

আবেদন প্রক্রিয়া

ইসলামী ব্যাংকের ওয়েবসাইট (career.islamibankbd.com) থেকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2kVlKyX

৪৫০ জন কর্মী নিয়োগ ব্র্যাকে, বেতন ১৮ হাজার থেকে ২২ হাজার টাকা

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের ক্ষুদ্রঋণ কর্মসূচিতে তিন ধরনের পদে ৪৫০ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‘শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি)’ পদে ১০০ জন, ‘শিক্ষানবিশ কর্মকর্তা (প্রগতি)’ পদে ১০০ জন এবং ‘জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি)’ পদে ২৫০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা তিনটি পদেই আবেদন করার সুযোগ পাবেন। শিক্ষাজীবনের যেকোনো একটি পরীক্ষায় প্রথম বিভাগ বা সমমানের ফলসহ ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ থাকতে হবে। শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি ও প্রগতি) পদের জন্য এক বছরের কাজের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। তবে ক্ষুদ্রঋণ কর্মসূচিতে কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

সব পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব-৩৫ বছর।

বেতন

শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি ও প্রগতি) পদে নিয়োগপ্রাপ্তদের প্রথম এক বছর শিক্ষানবিশকালে বেতন দেওয়া হবে প্রতি মাসে ২২ হাজার টাকা। একই সময়ে জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি) পদে নিয়োগপ্রাপ্তদের বেতন হবে ১৮ হাজার টাকা। শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ীকরণ করা হবে এবং ব্র্যাকের বেতনকাঠামো অনুসারে বেতন ও অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের ‘ব্র্যাক মানবসম্পদ বিভাগ, আরডিএ সেকশন, ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২’ ঠিকানায় আবেদন পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সচল মোবাইল নম্বরসহ জীবনবৃত্তান্ত, সব পরীক্ষার সনদ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি সংযুক্ত করতে হবে। আবেদন করা যাবে ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2lNOtY0

একাধিক পদে নিয়োগ প্রথম আলোয়, নতুনদেরও সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দৈনিক পত্রিকা প্রথম আলো। ‘এক্সিকিউটিভ, এসইও’ (দুজন) এবং ‘এক্সিকিউটিভ, বিজনেস ইন্টেলিজেন্স’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
 

এক্সিকিউটিভ, এসইও

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা বা প্রযুক্তি সম্পর্কিত বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। অভিজ্ঞতা ছাড়া পদটিতে আবেদন করা যাবে। তবে এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। পাশাপাশি বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে পারদর্শী হতে হবে।

এক্সিকিউটিভ, বিজনেস ইন্টেলিজেন্স

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।  তবে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম, পরিসংখ্যান বা ব্যবসায় শিক্ষায় স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। যেকোনো বেসরকারি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট পদে অভিজ্ঞতা থাকলে তা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। পাশাপাশি মাইক্রোসফট অফিস, এক্সেল ও পাওয়ারপয়েন্ট চালনায় দক্ষ হতে হবে। এ ছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া

দুটি পদেই চাকরি ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীরা ‘এক্সিকিউটিভ, এসইও’ পদে আবেদন করতে পারবেন ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ এবং ‘এক্সিকিউটিভ, বিজনেস ইন্টেলিজেন্স’ পদে আবেদন করার সুযোগ পাবেন ২২ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত। 

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2lRE2Q6

অভিজ্ঞতা ছাড়াই আকর্ষণীয় পদে নিয়োগ দিচ্ছে নোভার্টিস

সামাজিক যোগাযোগমাধ্যম লিংকড ইনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান নোভার্টিস। ‘এক্সিকিউটিভ প্ল্যান্ট মেইনটেন্যান্স’ পদে গাজীপুরে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ডিগ্রি বা অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া

নোভার্টিসের ওয়েবসাইট (bit.ly/2kBlcM2) থেকে অনলাইনে আবেদন করা যাবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2lmmRbo

ব্রিটিশ কাউন্সিলে চাকরি, বেতন প্রতি মাসে এক লাখ ৫৩ হাজার টাকা

আকর্ষণীয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্রিটিশ কাউন্সিল। ‘হেড কাস্টমার সার্ভিসেস’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া ইংরেজি ভাষায় যোগাযোগে পারদর্শী হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে সর্বসাকল্যে এক লাখ ৫৩ হাজার টাকা। এ ছাড়া যাতায়াত খরচ হিসেবে আট হাজার টাকা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ব্রিটিশ কাউন্সিলের ওয়েবসাইট (bit.ly/2kg9vhx) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2lRusg0

প্রাণে আকর্ষণীয় পদে চাকরি, সুযোগ পাচ্ছেন নতুনরা

আকর্ষণীয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাণ গ্রুপ। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি—ডিজিটাল মার্কেটিং’ পদে শুধু পুরুষ প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ভালো ফলসহ যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। নতুন প্রার্থীদের আবেদন করার আহ্বান জানানো হয়েছে। ডিজিটাল মিডিয়া মার্কেটিংয়ে অভিজ্ঞতা থাকলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। পাশাপাশি প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় কপি রাইটিং দক্ষতা থাকতে হবে। এ ছাড়া যোগাযোগ ও উপস্থাপনে দক্ষ ও মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করার সুযোগ পাবেন ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2lNRzuS

ব্র্যাক ব্যাংকে ৬৫ হাজার টাকার চাকরি, নিয়োগ পাবেন নতুনরা

নতুনদের জন্য স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনের বিভিন্ন বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ৪.০০-এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে। এ ছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগে দক্ষ হতে হবে। আইইএলটিএস পরীক্ষায় ৭.৫ স্কোর এবং সিএফএ লেভেল-১ প্রাপ্ত থাকলে তা প্রার্থীদের বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন প্রার্থীদের আবেদন করার আহ্বান জানানো হয়েছে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রথম এক বছরের শিক্ষানবিশকালে প্রতি মাসে ৬৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। শিক্ষানবিশকাল সফলভাবে শেষ করলে নিয়োগপ্রাপ্তদের প্রিন্সিপাল অফিসার পদে উন্নত করা হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা সদ্য তোলা পাসপোর্ট আকৃতির ছবি ও জাতীয় পরিচয়পত্রের নম্বরসহ বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ থাকছে ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2lRHoCl