নৌবাহিনীতে ৫৯ নিয়োগ

Looks like you've blocked notifications!

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। ১৩ ধরনের বেসামরিক পদে ৫৯ বাংলাদেশি পুরুষ ও মহিলা নাগরিককে নিয়োগ দেওয়া হবে। পদগুলোতে কেবল বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরাই আবেদন করার সুযোগ পাবেন। তবে এতিম ও প্রতিবন্ধী কোটার সব জেলা থেকে আবেদন করা যাবে।

পদসমূহ

জুনিয়র ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) তিনজন, জুনিয়র ইন্সট্রাক্টর (কম্পিউটার অপারেশন) একজন, জুনিয়র ইন্সট্রাক্টর (কম্পিউটার মেইনটেন্যান্স) একজন, জুনিয়র ইন্সট্রাক্টর (মেরিন ইঞ্জিনিয়ারিং বা মেকানিক্যাল) একজন, জুনিয়র ইন্সট্রাক্টর (ড্রইং) একজন, জুনিয়র ইন্সট্রাক্টর (পদার্থবিদ্যা) একজন, সহকারী লিডিংম্যান (পেইন্টার একজন ও লেগার একজন)  দুজন, হাইলি স্কিলড মিস্ত্রি পদে ১১ জন (একজন করে মিগ বা টিক ওয়েল্ডার, ডিজেল মেকানিক, ইলেকট্রিশিয়ান, পেইন্টার, কার্পেন্টার, পাম্প ফিটার, এমটি ফিটার, আউটবোর্ড ইঞ্জিন মেকানিক, ডেন্টার ও রেডিও মেকানিক), হাইলি স্কিলড (গ্রেড-১) নয়জন (একজন করে  ইলেকট্রিশিয়ান, এমটি ফিটার, পেইন্টার, মেশিনিস্ট, কার্পেন্টার, ইলেকট্রনিকস, মোটরসাইকেল মেকানিক), হাইলি স্কিলড (গ্রেড-২) পদে ১৩ জন (একজন করে ডিজেল মেকানিক, পেইন্টার, কার্পেন্টার, পাম্প ফিটার ও টাইলস অ্যান্ড সেটিং; দুজন করে গান ফিটার ও মোটরসাইকেল মেকানিক ও চারজন এমটি ফিটার), স্কিলড গ্রেড পদে চারজন (একজন প্লেটার, একজন ইলেকট্রনিকস ও দুজন এমটি ফিটার), সেমি স্কিলড (গ্রেড-১) পদে ছয়জন (একজন করে ডিজেল মেকানিক, গান ফিটার ও ইলেকট্রিশিয়ান ও তিনজন এমটি ফিটার), সেমি স্কিলড (গ্রেড-২) পদে চারজনসহ (পেইন্টার একজন, এমটি ফিটার দুজন ও গান ফিটার একজন) মোট ৫৯ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদমর্যাদা অনুযায়ী যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত সংশ্লিষ্ট ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি দক্ষতা ও বিভিন্ন মেয়াদে অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীদের বয়স আগামী ৮ জুন, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের আট হাজার ৫০০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত প্রতিমাসে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন করতে হবে। প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘পরিচালক, বেসামরিক কর্মচারী পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩’। আবেদন করার সুযোগ থাকছে ৮ জুন, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত দেখুন দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ১০ মে-২০১৭ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিতে :