পিএসসিতে নন-ক্যাডারে ২৫৭ পদে চাকরি

Looks like you've blocked notifications!

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নন-ক্যাডারে মোট ২৫৭ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এর মধ্যে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ নিয়ন্ত্রিত নিবন্ধন পরিদপ্তরের সাব-রেজিস্ট্রার পদে ৪৯ জন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সার্কেল অ্যাডজুটেন্ট/ উপজেলা আনসার ও ভিডিপি/সহকারী অ্যাডজুটেন্ট পদে ২০৮ জনকে নিয়োগ দেওয়া হবে। 

সাব-রেজিস্ট্রার পদে আবেদনের যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে মাস্টার্স পাস অথবা দ্বিতীয় শ্রেণিতে অনার্সসহ দ্বিতীয় শ্রেণীতে মাস্টার্স সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারবেন সাব-রেজিস্ট্রার পদের জন্য। প্রার্থীদের বয়স ১ অক্টোবর ২০১৫ তারিখে হতে হবে অনূর্ধ্ব ৩০। বেতন ২০ হাজার ৩৭০ টাকা। এ ছাড়া আছে ভাতাসহ অন্যান্য সুবিধা।

পরীক্ষা পদ্ধতি  

সাব-রেজিস্ট্রার পদের প্রার্থীদের বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, সাধারণ গণিত এবং মৌখিক পরীক্ষা- প্রতিটিতে ১০০ করে মোট ৫০০ নম্বরের পরীক্ষায় অংশ নিতে হবে। লিখিত পরীক্ষার সময় তিন ঘণ্টা। প্রতিটি বিষয়ে ন্যূনতম ৪৫ করে মোট ২২৫ নম্বর পেয়ে পরীক্ষার্থীদের পাস করতে হবে।

সার্কেল অ্যাডজুটেন্ট/ উপজেলা আনসার ও ভিডিপি/সহকারী অ্যাডজুটেন্ট পদে আবেদনের যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণীতে অনার্স ও মাস্টার্স সার্টিফিকেটধারীরা এই পদের জন্য শিক্ষাগতভাবে যোগ্য বলে বিবেচিত হবেন। নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা ভাতা ও অন্যান্য সুবিধাসহ বেতন পাবেন ১৬ হাজার ৫৪০ টাকা।

পরীক্ষা পদ্ধতি  

সার্কেল অ্যাডজুটেন্ট/ উপজেলা আনসার ও ভিডিপি/সহকারী অ্যাডজুটেন্ট পদে মোট ২০০ নম্বরের বিপরীতে বাংলায় ৫০, ইংরেজিতে ৫০, গণিতে ৪০, সাধারণ জ্ঞানে ৫০ ও মানসিক দক্ষতায় ৬০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। আলাদাভাবে নেওয়া হবে ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা।

আবেদনের প্রক্রিয়া

প্রার্থীরা বাংলাদেশ কর্ম কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd তে নির্ধারিত আবেদনপত্র ‘বিপিএসসি ফর্ম-৫A’ পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন ও নির্ধারিত ফি দিতে পারবেন। এ ছাড়া আবেদন করা যাবে http://bpsc.teletalk.com.bd  ঠিকানায়।

আবেদনের করা যাবে ৩ নভেম্বর ২০১৫, সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে ১১ অক্টোবর ২০১৫ তারিখে প্রকাশিত হয় বিজ্ঞপ্তিটি। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন