একনজরে সপ্তাহের নির্বাচিত চাকরির খবর

Looks like you've blocked notifications!

গত সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভির চাকরির খবর পাতায়। এর মধ্যে পদসংখ্যা ও বেতনের ভিত্তিতে নির্বাচিত ছয়টি বিজ্ঞপ্তি এক নজরে।

সৈনিক পদে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী

দেশসেবার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ২০১৭ ব্যাচের জন্য সৈনিক পদে পুরুষ ও মহিলা নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা

সাধারণ ট্রেডে (জিডি) নিয়োগ দেওয়া হবে পুরুষ ও মহিলা প্রার্থীদের। এসএসসি বা সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫০ পেয়ে পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ১৫ নভেম্বর-২০১৬ তারিখে প্রার্থীদের বয়স ১৭ থেকে ২০ বছর হতে হবে।

কারিগরি ট্রেডে নিয়োগ দেওয়া হবে শুধু পুরুষ প্রার্থীদের। এসএসসি বা সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম জিপিএ ৩.৫০ পেয়ে পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ড্রাইভার ট্রেডের জন্য যেকোনো বিষয় থেকে এসএসসি পাস গ্রহণযোগ্য হবে। এ ছাড়া চালকদের বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। কারিগরি ট্রেডে ১৫ নভেম্বর-২০১৬ তারিখে প্রার্থীদের বয়স ১৭ থেকে ২১ বছর এবং ড্রাইভার ট্রেডে ১৮ থেকে ২১ বছর হতে হবে।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি, ওজন ৪৯.৯০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

মহিলা প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট তিন ইঞ্চি, ওজন ৪৭ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক ও অবিবাহিত হতে হবে। এ ছাড়া আবেদনকারীদের সাঁতার জানতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগামী ১৭ জানুয়ারি-২০১৬ থেকে ৩০ জুন-২০১৬ তারিখ পর্যন্ত বিজ্ঞাপনে উল্লেখিত নিয়মানুযায়ী এবং নির্ধারিত সেনানিবাসে সৈনিক ভর্তি কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞাপনটি দৈনিক যুগান্তর পত্রিকায় ১৮ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-১২) প্রকাশিত হয়। মূল সংবাদ

 

৭১ জনকে নিয়োগ দেবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর

বাংলাদেশ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১১টি শূন্য পদে মোট ৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদগুলোর মধ্যে স্টোর অফিসার পদে দুজন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে দুজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে দুজন, হিসাব সহকারী কাম ক্যাশিয়ার পদে ছয়জন, অফিস সহকারী কাম ক্যাশিয়ার পদে ১১ জন, স্টোর কিপার পদে একজন, ডাটা এন্ট্রি অপারেটর পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২১ জন, গাড়ি চালক পদে তিনজন, অফিস সহায়ক পদে ১১ জন এবং নিরাপত্তা প্রহরী পদে ১১ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবেদনকারীদের বয়স ১ ডিসেম্বর-২০১৫ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান, প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আগ্রহী প্রার্থীরা প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে পারবেন আগামী ১০ জানুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত।

বিজ্ঞাপনটি দৈনিক যুগান্তর পত্রিকায় ১৫ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-১৬) প্রকাশিত হয়। মূল সংবাদ

 

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোতে ৯৯ চাকরি

বাংলাদেশের বিভিন্ন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোতে ৯৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪ জন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৫৩ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুজন নিয়োগ দেওয়া হবে।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১০টি পদে ৪৪ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে অধ্যাপক বা সহযোগী অধ্যাপক পদে সাতজন, সহকারী অধ্যাপক বা প্রভাষক পদে ২২ জন, প্রোগ্রামার পদে একজন, ডাক্তার পদে একজন, সহকারী প্রকৌশলী পদে একজন, ফিজিক্যাল ইন্সট্রাকটর পদে একজন, সেকশন অফিসার বা প্রশাসনিক কর্মকর্তা পদে দুজন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ছয়জন, পিয়ন পদে দুজন, ক্লিনার পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আবেদন করা যাবে ৩০ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত।

দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১০ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-১৩) বিজ্ঞাপনটি প্রকাশিত হয়।

 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২২টি পদে ৫৩ জনকে নিয়োগ দেওয়া হবে। পদগুলোর মধ্যে প্রভাষক পদে পাঁচজন, সহকারী অধ্যাপক বা প্রভাষক পদে ছয়জন, কম্পিউটার প্রোগ্রামার পদে একজন, সেকশন অফিসার পদে দুজন, ফিজিক্যাল ইন্সট্রাকটর পদে একজন, রিসার্চ অফিসার পদে একজন, সহকারী খামার তত্ত্বাবধায়ক পদে একজন, উপসহকারী খামার তত্ত্বাবধায়ক পদে একজন, নার্স পদে একজন, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে তিনজন, কম্পিউটার অপারেটর পদে দুজন, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে একজন, অফিস সহকারী পদে দুজন, ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে দুজন, ইলেকট্রিশিয়ান পদে দুজন, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট পদে পাঁচজন, কুক পদে দুজন, এমএলএসএস পদে তিনজন, গার্ড পদে চারজন, কিচেন হেলপার পদে চারজন, সুইপার পদে তিনজন ও ক্লিনার পদে একজনকে নিয়োগ দেওয়া হবে।

পদগুলোতে আবেদন করা যাবে আগামী ২৭ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত।

দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১০ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-৬) বিজ্ঞাপনটি প্রকাশিত হয়।

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পদার্থবিজ্ঞান বিভাগে সহকারী অধ্যাপক পদে দুজন নিয়োগ দেওয়া হবে। আবেদনের শেষ তারিখ ২৮ ডিসেম্বর-২০১৫।

দৈনিক প্রথম আলো পত্রিকায় ১০ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-১২) বিজ্ঞাপনটি প্রকাশিত হয়। মূল সংবাদ

 

আকর্ষণীয় বেতনে প্রফেশনাল ট্রেইনি নিয়োগ দেবে ব্র্যাক

ব্র্যাক পরিচালিত ‘ইয়ং প্রফেশনাল প্রোগ্রাম’-এ ইয়ং প্রফেশনাল ট্রেইনি পদে লোকবল নিয়োগ দেবে। পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

যোগ্যতা

ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। তবে স্নাতকোত্তর পাস হলে আবেদনকারীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন। আবেদনের জন্য এইচএসসি ও এসএসসিতে ন্যূনতম সিজিপিএ ৩.০০ অথবা জিপিএ ৩.৫০ অথবা প্রথম শ্রেণি থাকতে হবে। আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হলে যোগ্য বিবেচিত হবেন। এ ছাড়া বাংলা ও ইংরেজি মাধ্যমে যোগাযোগে দক্ষতা থাকতে হবে প্রার্থীদের।

কর্মস্থল ও বেতন

প্রার্থীদের কমপক্ষে এক থেকে দুই বছরের জন্য বাংলাদেশের যেকোনো জেলায় নিয়োগ দেওয়া হতে পারে। পদটিতে বেতন দেওয়া হবে মাসিক ৩৭ হাজার টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন ব্র্যাকের ওয়েবসাইটের (careers.brac.net) মাধ্যমে। আবেদন করা যাবে আগামী ২ জানুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত।

বিজ্ঞাপনটি ডেইলি স্টার পত্রিকায় ১৮ ডিসেম্বর-২০১৫ তারিখে প্রকাশিত হয়। মূল সংবাদ

 

দেশি প্রতিষ্ঠান ওয়ালটনে বিভিন্ন পদে আকর্ষণীয় চাকরি

বিভিন্ন পদে জনবল নিয়োগ দেবে ওয়ালটন। দেশীয় প্রতিষ্ঠানটি ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (শোরুম) পদে ৩০ জন, সিনিয়র এক্সিকিউটিভ (রিক্রুইটমেন্ট) পদে চারজন, সিনিয়র এক্সিকিউটিভ (এইচআর অ্যান্ড অ্যাডমিন) পদে চারজন এবং অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (কম্পিউটার আর অ্যান্ড ডি) পদে চারজনকে নিয়োগ দেবে।

প্রতিষ্ঠানটি ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (শোরুম)

পদটিতে নিয়োগ দেওয়া হবে ৩০ জনকে। একাউন্টিং, মার্কেটিং বা ম্যানেজমেন্ট থেকে বিবিএ, বিবিএস, এমবিএ অথবা এমবিএস পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি আবেদনের জন্য সংশ্লিষ্ট কাজে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতার প্রয়োজন হবে। এ ছাড়া প্রার্থীদের মাইক্রোসফট অফিসে দক্ষ হতে হবে। আবেদনকারীদের জন্য বয়সসীমা ২৫ থেকে ৩২ বছর। পদটিতে বাংলাদেশের যেকোনো জেলায় নিয়োগ দেওয়া হতে পারে। আবেদন করা যাবে ২১ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত।

সিনিয়র এক্সিকিউটিভ (রিক্রুটমেন্ট)

এই পদে নিয়োগ পাবেন চারজন। মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, কেমিক্যাল অথবা আইপিই ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের সংশ্লিষ্ট কাজে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের জন্য নির্ধারিত বয়স ন্যূনতম ২৮ বছর। নির্বাচিতদের নিয়োগ দেওয়া গাজীপুর জেলায়। পদটিতে আবেদন করা যাবে ২২ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত।

সিনিয়র এক্সিকিউটিভ (এইচআর অ্যান্ড অ্যাডমিন)

সিনিয়র এক্সিকিউটিভ (এইচআর অ্যান্ড অ্যাডমিন) পদে নিয়োগ পাবেন চারজন। এইচআরএম, ম্যানেজমেন্ট, ফিন্যান্স, অ্যাকাউন্টিং, ইংরেজি, পরিসংখ্যান, গণিত অথবা ইকোনমিকসে মাস্টার্স বা এমবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের এসএসসি এবং এইচএসসিতে ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে। আবেদনকারীদের সংশ্লিষ্ট কাজে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের জন্য নির্ধারিত বয়স ন্যূনতম ২৬ বছর। নির্বাচিতদের নিয়োগ দেওয়া গাজীপুর জেলায়। পদটিতে আবেদন করা যাবে ২৫ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (কম্পিউটার আর অ্যান্ড ডি)

পদটিতে নিয়োগ দেওয়া হবে চার জনকে। মেকানিক্যাল, ইইই অথবা সিএসই থেকে বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। আবেদনকারীদের সংশ্লিষ্ট কাজে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের বয়স ন্যূনতম ২৬ বছর হতে হবে। নির্বাচিতদের নিয়োগ দেওয়া গাজীপুর জেলায়। পদটিতে আবেদন করা যাবে ১২ জানুয়ারি-২০১৫ তারিখ পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (শোরুম) পদে কভার লেটার, পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত ও এক কপি ছবিসহ আবেদন করা যাবে jobs@waltonbd.com ইমেইল ঠিকানায়। এ ছাড়া অন্যান্য পদে আবেদন করা যাবে jobs_whil@waltonbd.com ই-মেইল ঠিকানায় এবং সরাসরি আবেদনপত্র পাঠানো যাবে ‘অপারেটিভ ডাইরেক্টর (এইচআর, পিআর অ্যান্ড অ্যাডমিন) ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চন্দ্রা, কালিয়াকৈর, গাজীপুর, ঢাকা’ ঠিকানায়। এ ছাড়া বিডিজবস ডটকমের মাধ্যমে পদগুলোতে আবেদন করা যাবে।

বিডিজবস ডটকমে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়। মূল সংবাদ

 

মধুমতি ব্যাংকে প্রবেশনারি অফিসার নিয়োগ

প্রবেশনারি অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মধুমতি ব্যাংক লিমিটেড। পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

যোগ্যতা

যেকোনো বিষয় থেকে এমবিএম, এমবিএ অথবা স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন প্রবেশনারি অফিসার পদে। আবেদনকারীদের শিক্ষাজীবনে ন্যূনতম তিনটি প্রথম শ্রেণি থাকতে হবে। ৩১ জানুয়ারি-২০১৬ তারিখে বয়স অনূর্ধ্ব ৩০ বছর হলেই আবেদন করা যাবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া প্রার্থীদের বাংলা ও ইংরেজি মাধ্যমে যোগাযোগে দক্ষ এবং মাইক্রোসফট অফিসে অভিজ্ঞ হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন মধুমতি ব্যাংকের ওয়েবসাইটের (www.modhumotibankltd.com/career) মাধ্যমে। আবেদন করা যাবে আগামী ৩১ জানুয়ারি-২০১৬ তারিখ পর্যন্ত।

বিজ্ঞাপনটি দৈনিক সমকাল পত্রিকায় ১৫ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-১৯) প্রকাশিত হয়। মূল সংবাদ