বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে বিভিন্ন পদে বৈজ্ঞানিক নিয়োগ

Looks like you've blocked notifications!

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) বৈজ্ঞানিক কর্মকর্তা পদে ১৬ জন, বৈজ্ঞানিক সহকারী পদে ১৭ জন এবং অ্যাকাউন্টেন্ট কাম কম্পিউটার অপারেটর পদে দুজন নিয়োগ দেওয়া হবে।

বৈজ্ঞানিক কর্মকর্তা

মোট ১৬টি পদের মধ্যে বৈজ্ঞানিক কর্মকর্তা-উদ্ভিদ প্রজনন পদে পাঁচজন, বৈজ্ঞানিক কর্মকর্তা-আঞ্চলিক কার্যালয় পদে পাঁচজন, বৈজ্ঞানিক কর্মকর্তা- উদ্ভিদ শরীরতত্ত্ব পদে একজন, বৈজ্ঞানিক কর্মকর্তা- উদ্ভিদ রোগতত্ত্ব পদে একজন, বৈজ্ঞানিক কর্মকর্তা- ফলিত গবেষণা ও সিড সিস্টেম পদে একজন, বৈজ্ঞানিক কর্মকর্তা- তথ্যপ্রযুক্তি ও ডাটাবেজ ব্যবস্থাপনা পদে একজন, বৈজ্ঞানিক কর্মকর্তা- কৃষি অর্থনীতি ও জেন্ডারবিষয়ক পদে একজন, বৈজ্ঞানিক কর্মকর্তা-বায়োটেকনোলজি পদে একজন এবং বৈজ্ঞানিক কর্মকর্তা-বায়োমেট্রিক্যাল জেনেটিকস পদে একজন নিয়োগ পাবেন। আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ৪০ হাজার টাকা।

বৈজ্ঞানিক সহকারী

বৈজ্ঞানিক সহকারী- টেকনিশিয়ান পদে ১৭ জনকে নিয়োগ দেওয়া হবে। ন্যূনতম এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ২০ হাজার টাকা।

অ্যাকাউন্টেন্ট কাম কম্পিউটার অপারেটর

অ্যাকাউন্টেন্ট কাম কম্পিউটার অপারেটর পদে দুজন নিয়োগ দেওয়া হবে। বয়স ১৮ থেকে ৩০ বছর এবং বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২৮ হাজার টাকা।

আগ্রহী প্রার্থীরা প্রয়োজনীয় কাগজ ও ১০০ টাকা পোস্টাল অর্ডারসহ আবেদন করতে পারবেন আগামী ১৭ জানুয়ারি, ২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দ্য ডেইলি স্টারে ১ জানুয়ারি-২০১৬ তারিখে (পৃষ্ঠা-১৩) প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।