Beta

দক্ষিণ আফ্রিকায় স্বাধীনতা দিবস পালিত

২৮ মার্চ ২০১৮, ২১:১৭

মাসুম বিল্লাহ, দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবস উপলক্ষে গত সোমবার দক্ষিণ আফ্রিকার প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ইসলামিক ফোরাম অব আফ্রিকা ঘাউটেং অঞ্চল আয়োজন করেছিল আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। 

অনুষ্ঠানটি কোরআন তিলাওয়াত ও জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয় এবং ফোরামের ঘাউটেং অঞ্চল সভাপতি আবুল কাশেম সভাপতিত্ব করেন।

দক্ষিণ আফ্রিকার ফোর্ডসবার্গ বিসমিল্লাহ কমিউনিটি হলে আলোচনা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন  সম্পাদক আব্দুল মুনিম মুন্না এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মেরাজ মিয়া।  তিনি বলেন, বাংলাদেশকে ভালোবাসতে হবে, আমাদের ভালোবাসার মাধ্যমে আগামীর স্বপ্নের বাংলাদেশ গড়া সম্ভব হবে, আমরা অন্যকে দোষারোপ না করে নিজ নিজ স্থান থেকে প্রিয় বাংলাদেশকে ভালোবাসি।



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আফ্রিকান ন্যাশনাল কংগ্রেসের ৫৮নং ওয়ার্ড সভাপতি থামি।  এ ছাড়া বক্তব্য দেন দক্ষিণ আফ্রিকা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসাইন, ফোরামের সাবেক অফিস সম্পাদক শাহাদাত হোসাইন, আব্দুল হান্নান ও আব্দুল মতিন। আলোচনা সভা শেষে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় অংশগ্রহণ কারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement