Beta

দক্ষিণ কোরিয়ায় ইপিএসের কর্মিসভা অনুষ্ঠিত

০১ জুলাই ২০১৮, ১০:৫১

মনির পাটোয়ারী, দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাসের হলরুমে বাংলাদেশ থেকে আগত ইপিএস (এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম) কর্মীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবিদা ইসলামের সভাপতিত্বে গত ২৩ জুন এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি দূতাবাসের প্রথম সচিব (শ্রম) জাহিদুল ইসলাম ভূঁইয়া সঞ্চালনা করেন। ওই অনুষ্ঠানে ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার উপদেষ্টামণ্ডলী, সভাপতি ও সেক্রেটারির নেতৃত্বে ইপিএস বাংলা কমিউনিটির একটি প্রতিনিধিদল, বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি ও কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা ইপিএস কর্মীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে জাহিদুল ইসলাম ভূঁইয়া দূতাবাসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। ইপিএস কর্মীদের বিভিন্ন কার্যক্রম ও দূতাবাসকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য ইপিএস বাংলা কমিউনিটি ও বিভিন্ন সামাজিক সংগঠনের ভূয়সী প্রশংসা করেন।

ইপিএস বাংলা কমিউনিটির উপদেষ্টা আনোয়ারুল ইসলাম রনি, সভাপতি শান্ত শেখ, সাধারণ সম্পাদক ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক ও নির্বাহী সদস্য কাজী আহসানুল হক বাংলাদেশি ইপিএস কর্মীদের বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন।

অনুষ্ঠানে রাষ্ট্রদূতের কাছে, বিশেষ করে নারী কর্মীদের বিভিন্ন সমস্যা, মেয়াদ শেষে কর্মীদের রিফিউজি ভিসা পরিবর্তন, অবৈধ হওয়ার প্রবণতা, বৈধভাবে অর্থ প্রেরণ, বেশি বেতনের প্রলোভনে কোম্পানি পরিবর্তন, কর্মীদের মেয়াদ শেষে দেশে ফিরে উদ্যোক্তা তৈরি করা ইত্যাদি সহযোগিতা কামনা করেন। আবিদা ইসলাম এসব বিষয়ে সমাধানের আশ্বাস দেন।

দ্বিতীয় পর্বে বাংলাদেশি দূতাবাস ও কোরিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement