Beta

নির্বাচনী প্রচারে সমর্থকদের দেশে পাঠাচ্ছে মালয়েশিয়া বিএনপি

১৫ নভেম্বর ২০১৮, ১৩:১৯

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মালয়েশিয়া বিএনপির সভা। ছবি : এনটিভি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের পক্ষে প্রচার চালাতে কয়েক হাজার প্রবাসী বাংলাদেশিকে দেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে মালয়েশিয়া বিএনপি।

স্থানীয় সময় গতকাল বুধবার সন্ধ্যায় কুয়ালালামপুরের একটি হোটেলে কার্যকরী কমিটির বৈঠকে নেওয়া এ সিদ্ধান্তের কথা জানান মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান।

বাদলুর রহমান বলেন, নির্বাচন উপলক্ষে মালয়েশিয়া থেকে কয়েক হাজার প্রবাসী দেশে গিয়ে ধানের শীষের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেবেন। আসন্ন নির্বাচনে বিএনপিকে জয়যুক্ত করার জন্য কুয়ালালামপুর, পেনাং, জোহরবারু, কেদাহ, কেমরুং হাইল্যান্ড, মালাক্কা, পাহাংসহ বিভিন্ন প্রদেশ থেকে আগ্রহী প্রবাসীরা এরই মাঝেই বাংলাদেশে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন বলে জানান বাদলুর।

বিএনপির এই নেতা জানান, যে প্রবাসীরা দেশে যাবেন, তাঁদের সবার তালিকা তৈরি করা হচ্ছে। এ প্রচারাভিযান চালাতে উপকমিটি গঠন করা হবে। যাঁরা সশরীরে বাংলাদেশে যেতে পারবেন না, তাঁরা মালয়েশিয়ায় থেকেই নিজ এলাকার ধানের শীষ প্রার্থীর জন্য তহবিল পাঠাবেন। এবং ফোনসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পাড়া-প্রতিবেশীর কাছে বিএনপির পক্ষে ভোট প্রার্থনা করবেন। আত্মীয়স্বজন ও মানুষকে উদ্বুদ্ধ করবেন ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টির জন্য। উপকমিটিগুলো প্রবাসে আওয়ামী লীগের বিভিন্ন অপতৎপরতা রুখতেও সোচ্চার ভূমিকা রাখবে বলে জানান বাদলুর রহমান।

বৈঠকে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সহসভাপতি হাজি জাকিরুল ইসলাম, আবদুল জলিল লিটন, সহদপ্তর সম্পাদক এ কে এম হাবিবুর রহমান শিশির, সহ-অর্থ সম্পাদক এম এ কালাম, সদস্য টিপু সুলতান, মালয়েশিয়া যুবদলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ রমজান আলী, নাজমুল হাসান, বুকিত বিনতাং বিএনপির সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন, মহানগর যুবদলের সভাপতি মোহাম্মদ শামীম রেজা, সাংগঠনিক সম্পাদক ইমন সাঈদ, মুক্তিযোদ্ধা প্রজম্ম দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ গোলাম কিবরিয়া প্রমুখ। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement