Beta

ফ্লোরিডায় আসছে বাংলা টেলিভিশন

১১ জানুয়ারি ২০১৯, ১৩:১৬

আওলাদ হাওলাদার, ফ্লোরিডা

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ফ্লোরিডায় প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে কোনো বাংলা টেলিভিশন চ্যানেল। ‘প্রবাসে আপনার পাশে’ স্লোগান নিয়ে আগামী ১৮ জানুয়ারি যাত্রা শুরু করবে টেলিভিশন চ্যানেল ‘ফ্লোরিডা বাংলা টিভি’।

এ উপলক্ষে গত বুধবার ফোর্ট লডারডেল শহরের কোরাল স্প্রিংয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা এতে অংশ নেন।

ফ্লোরিডা বাংলা টিভি যুক্তরাষ্ট্রসহ গোটা বিশ্বের খবরাখবর গুরুত্বের সঙ্গে সম্প্রচার করবে উল্লেখ করে চ্যানেলটির উদ্যোক্তা টিটন মালিক বলেন, ‘বাংলা ভাষা ও সংস্কৃতির বিকাশে কাজ করতে চাই আমরা। বিশেষ করে আগামী প্রজন্মের হাতে সেই আলোর মশালটা তুলে দিতে চাই। যেকোনো ভালো উদ্যোগের সঙ্গেই থাকব আমরা। চেষ্টা থাকবে মানুষের প্রত্যাশা মেটাতে।’

চ্যানেলের এডিটর ইন চিফ শামীম আল আমিন বলেন, ‘ফ্লোরিডায় একটি টিভি হবে জেনে নিজেকে এই উদ্যোগের সঙ্গে যুক্ত করেছি। হয়তো একসময় এই টেলিভিশনই অনেক বড় হবে। তার জন্য সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।’ কেবল ফ্লোরিডায় নয়, যুক্তরাষ্ট্রের প্রতিটি অঙ্গরাজ্যে বাংলা টেলিভিশন চ্যানেল গড়ে উঠতে পারে বলেও মন্তব্য করেন শামীম আল আমিন।

পরে চ্যানেলের সার্বিক প্রস্তুতি ও কারিগরি নানা দিক তুলে ধরে আলোচনা করেন টেকনিক্যাল কনসালট্যান্ট আরিফুজ্জামান আরিফ।

মতবিনিময় সভায় জানানো হয়, ১৮ জানুয়ারি ফ্লোরিডা বাংলা টেলিভিশনের উদ্বোধন করবেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার। প্রধান অতিথি থাকবেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শহীদ হাসান, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আশফাকুল নোমান, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি মো. নূর এলাহি মিনা, বিশিষ্ট লেখক ড. সেজান মাহমুদ ও ফ্লোরিডার মূলধারার রাজনীতিবিদরা উপস্থিত থাকবেন।

শুধু তাই নয়, উদ্বোধন ও শুভেচ্ছা বিনিময় পর্ব শেষে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।

Advertisement