Beta

রম্য

জার্মানি যে কারণে হেরেছে

২৮ জুন ২০১৮, ১৫:৩৯ | আপডেট: ২৮ জুন ২০১৮, ১৬:২৫

বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির। কিন্তু কেন? ফুটবল বিশেষজ্ঞরা একের পর কারণ খুঁজে বের করতে ব্যস্ত। এদিকে পিছিয়ে নেই স্বঘোষিত ফুটবল বিশেষজ্ঞ টিম হাস্যরস। হাস্যরসের কাল্পনিক তদন্তে উঠে এসেছে জার্মানির হেরে যাওয়ার কারণ। আসুন পড়ে নিই।

১. বিগত বিশ্বকাপে ব্রাজিলকে সাত গোল দিয়েছিল জার্মানি। এ জন্য ব্রাজিল বাংলাদেশ শাখার সমর্থকরা অনেক কান্নাকাটি করেছিল। হতে পারে এবার ব্রাজিল সমর্থকদের মুখে হাসি ফোটানোর জন্য জার্মানি ইচ্ছে করে প্রথম রাউন্ডে হেরেছে।

২. জার্মানি বরাবর রাশিয়ায় ধরা খায়। সেটা অবশ্যি হিটলার বাহিনী থেকে শুরু। হতে পারে হিটলারের পথ অনুসরণ করে এবারও রাশিয়ায় ধরা খেয়েছে জার্মানি।

৩. জার্মানি চারবার বিশ্বকাপ নিয়েছে। তারা চায়, অন্যরাও তাদের মতো করে বিশ্বচ্যাম্পিয়ন হোক। হতে পারে এই চিন্তা থেকে তারা হেরেছে।

৪. জার্মানি জিতলে ব্রাজিলের সঙ্গে সেকেন্ড রাউন্ডে খেলার সম্ভাবনা বেশি ছিল। এ জন্য আতঙ্কে ছিল ব্রাজিলের বাংলাদেশ শাখার সমর্থকরা। হতে পারে তাদের কথা চিন্তা করে ইচ্ছে করে সেকেন্ড পর্বে যায়নি জার্মানি।

৫. শুরু থেকেই হাস্যরস জার্মানিকে কোনো পাত্তা দেয়নি। তাদের নিয়ে কিছু লিখেনি হাস্যরস। এ জন্য জার্মানি অভিমান করে হারতে পারে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement