টুইটারের নতুন সিইও নিয়োগ দিয়েছি : ইলন মাস্ক

Looks like you've blocked notifications!
টুইটারের মালিক ইলন মাস্ক। রয়টার্সের ফাইল ছবি

ছয় মাসের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাজ শুরু করবেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী ইলন মাস্ক।

টুইটারের নতুন সিইও হতে চলেছেন একজন নারী। তবে তার নাম এখনও ঘোষণা করা হয়নি। গতকাল বৃহস্পতিবার (১১ মে) একটি টুইট করে টুইটারের মালিক ইলন মাস্ক বলেন, ‘টুইটারের জন্য একজন নতুন সিইও নিয়োগ করেছি। আগামী ছয় মাসের মধ্যে নতুন সিইও কাজে যোগ দেবেন।’

মাস্ক না বললেও আলোচনায় উঠে এসেছে লিন্ডা ইয়াকারিনোর নাম। সব ঠিক থাকলে তিনিই হবেন পরবর্তী সিইও। এখন অবশ্য টুইটারের সিইও হিসেবে নিজেই কাজ করেন মাস্ক। কিন্তু গত বছরের শেষের দিকেই তিনি জানিয়েছিলেন, নতুন কাউকে পেলে নিজে ওই পদ থেকে সরে দাঁড়াবেন। অবশেষে নতুন সিইওর কথা ঘোষণা করলেন মাস্ক।

মাস্কের এই ঘোষণার পর টুইটারের শেয়ার মূল্য বৃদ্ধি পেয়েছে। টুইটার ছাড়াও মাস্কের অন্য ব্যবসা আছে। টেসলা গাড়ি এবং মহাকাশযানে বিরাট বিনিয়োগ আছে তার। টুইটারের সিইও হিসেবে কাজ করার কারণে ওই ব্যবসাগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছিল বলে বিশেষজ্ঞদের একাংশের ধারণা। সে কারণেই মাস্ক সিইও পদ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে তাদের দাবি।

মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকেই বিতর্ক শুরু হয়। তিনি এসেই পুরোনো কর্মীদের একটি বড় অংশকে ছাঁটাই করেন। সাবেক সিইও পরাগ আগরওয়ালকেও সরিয়ে দেন তিনি। পুরোনো টুইটার ব্যবহারকারীরা অভিযোগ করেন, মাস্ক আসার পরে সমাজমাধ্যমটি হেটস্পিচ এবং ভুয়া খবরে ভরে গেছে।

মাস্ক অবশ্য এসব মানতে চাননি। তার দাবি, টুইটারকে এক ধাপ এগিয়ে দেওয়ার পথ তৈরি করছেন তিনি।