প্রযুক্তিতে মানবসম্পদ উন্নয়নে কাজ করবে বেসিস ও সিটিও ফোরাম

Looks like you've blocked notifications!
প্রযুক্তিতে মানবসম্পদ উন্নয়নে কাজ করবে বেসিস ও সিটিও ফোরাম। ছবি : সংগৃহীত

তথ্যপ্রযুক্তিতে মানবসম্পদের উন্নয়ন, সচেতনতা বৃদ্ধিতে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং সিটিও ফোরাম বাংলাদেশ।

শনিবার সন্ধ্যায় বেসিসের কারওয়ান বাজার কার্যালয়ে দুই ফোরামের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়।

সিটিও ফোরাম বাংলাদেমের সভাপতি তপন কান্তি সরকার এবং বেসিস সভাপতি রাসেল টি আহমেদের উপস্থিতিতে অনুষ্ঠানে নিজ নিজ ফোরামের পক্ষে চুক্তিপত্রে সই করেন বেসিসের ডিরেক্টর এ কে এম আহমেদুল ইসলাম বাবু এবং সিটিও ফোরামের সেক্রেটারি জেনারেল মো. আরফে এলাহি।

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার এই চুক্তি স্বাক্ষর আয়োজনকে দেশের আইসিটি সেক্টরের সবার জন্য অনন্য পদক্ষেপ বলে উল্লেখ করেন।

বেসিস ও সিটিও ফোরামের এই উদ্যোগকে জোটবদ্ধভাবে সফল করার জন্য সবার সাহায্য কামনা করেন বেসিস সভাপতি রাসেল টি আহমেদ।

অনুষ্ঠানে জানানো হয়, এই চুক্তির আওতায় এখন থেকে দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সিটিও ফোরামের বিভিন্ন কার্যক্রম তথা ইনোভেশন হ্যাকাথন, সেমিনার, সিম্পোজিয়াম, ওর্য়াকশপের মতো আয়োজনগুলোতে সহযোগী ফোরাম হিসাবে কাজ করবে বেসিস এবং একই সাথে বেসিসের বিভিন্ন কার্যক্রমও যেমন সফট এক্সপো ও অন্যান্য আয়োজনে তার এক্সপার্ট নলেজ পুল দিয়ে সহযোগিতা করবে সিটিও ফোরাম বাংলাদেশ।

এ সময় অন্যান্যের মধ্যে  সিটিও ফোরামের কার্যনির্বাহী সদস্য মো. আসিফ, ফেলো সদস্য রাজিব দাস এবং বেসিসের কার্যনির্বাহী পরিচালক আবু ইসা মো মাইনুদ্দিন ও সেক্রেটারি হাশিম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।