বেসিসের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক

Looks like you've blocked notifications!
বেসিসের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক। ছবি : সংগৃহীত

রাসেল টি আহমেদের নেতৃত্বে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ (২০২২-২০২৩) আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত হয়েছে।

সম্প্রতি রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে আয়োজিত অনুষ্ঠানে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদকে শপথবাক্য পাঠ করান বেসিসের প্রাক্তন সভাপতি এ তৌহিদ।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি রাসেল টি আহমেদ বলেন, বেসিসের নতুন কার্যনির্বাহী পরিষদ তাদের প্রজ্ঞা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সব সদস্য প্রতিষ্ঠানকে সাথে নিয়ে সামনে এগিয়ে চলবে। নতুন পরিষদ স্বচ্ছ ও জবাবদিহিতার সাথে, সবার প্রতি সম্মান বজায় রেখে, সংযুক্তি এবং দায়িত্ববোধ থেকে দায়িত্ব পালন করবে।

সালমান এফ রহমান বলেন, বেসিস শুধু সদস্য প্রতিষ্ঠানগুলোর জন্যই নয়, দেশের সমগ্র আইসিটি খাত নিয়েই কাজ করে। মাননীয় প্রধানমন্ত্রী আইসিটিকে ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ ঘোষণা করার মাধ্যমে এই সেক্টরকে নতুন সম্ভাবনার দিয়ে এগিয়ে দিয়েছেন। সেই চ্যালেঞ্জকে বাস্তবায়নে বেসিসকে প্রয়োজনীয়তা সহযোগিতা প্রদান করা হবে। একইসাথে সফটওয়্যার কোম্পানিগুলোর বিনিয়োগেও সহায়তা করা হবে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, বেসিসের কার্যক্রমের মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলোর উন্নয়ন ও তাদের আত্মবিশ্বাস বৃদ্ধিতে যে অগ্রণী ভূমিকা রাখে, তা প্রশংসনীয়। আমাদের তথ্যপ্রযুক্তি খাত বড় হচ্ছে। সম্ভাবনা বাড়ছে। স্বপ্নটাও অনেক বড় করে দেখতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসিসের নবনির্বাচিত জ্যেষ্ঠ সহ-সভাপতি সামিরা জুবেরী হিমিকা, সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহ-সভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, পরিচালক হাবিবুল্লাহ্ নেয়ামুল করিম, একেএম আহমেদুল ইসলাম বাবু, মুশফিকুর রহমান, সৈয়দ মোহাম্মদ কামাল, তানভীর হোসেন খান, মোস্তাফিজুর রহমান সোহেল এবং রাশাদ কবির।

এ ছাড়া অনুষ্ঠানে বেসিসের সাবেক সভাপতি শামীম আহসান, সৈয়দ আলমাস কবীরসহ বিদায়ী কার্যনির্বাহী পরিষদের সদস্য, বেসিসের সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসিসের সদস্য কোম্পানির প্রতিনিধি, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দূতাবাসের কর্মকর্তা ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

গেল বছরের ২৬ ডিসেম্বর বেসিসের ২০২২-২০২৩ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন হয়।