৯৪ বছরে ইনস্টাগ্রামে ফলোয়ারের রেকর্ড

Looks like you've blocked notifications!
স্যার ডেভিড অ্যাটেনবরো, ইনস্টাগ্রামের লোগো ও মার্কিন অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোন। ছবি : সংগৃহীত

এত দিন ইনস্টাগ্রামে দ্রুততম সময়ে ১০ লাখ ফলোয়ার গড়ার রেকর্ডের মালিক ছিলেন ৫১ বছর বয়সী মার্কিন অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোন। তবে সম্প্রতি সে রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন স্যার ডেভিড অ্যাটেনবরো। না, ৯৪ বছর বয়সী এই ব্যক্তি সিনেমার পর্দার কেউ নন, তিনি ব্রিটিশ ব্রডকাস্টার ও প্রকৃতিবিদ।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বরাতে বিবিসি তাদের প্রতিবেদনে বলেছে, গেল অক্টোবরে মাত্র পাঁচ ঘণ্টা ১৬ মিনিটে ইনস্টাগ্রামে ১০ লাখ মানুষ ফলো করেছিলেন মার্কিন অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোনকে। আর গেল বৃহস্পতিবার ইনস্টাগ্রামে যোগ দেওয়ার মাত্র চার ঘণ্টা ৪৪ মিনিটে ১০ লাখ মানুষ ফলো করেছেন স্যার ডেভিড অ্যাটেনবরোকে।

এঁদের আগে এই রেকর্ডের মালিক ছিলেন ব্রিটিশ রাজদম্পতি প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। তাঁদের ১০ লাখ ফলোয়ার হতে সময় লেগেছিল পাঁচ ঘণ্টা ৪৫ মিনিট।

ইনস্টাগ্রামে স্যার ডেভিড অ্যাটেনবরোর প্রথম পোস্ট :

লন্ডনে জন্ম নেওয়া স্যার ডেভিড অ্যাটেনবরো প্রখ্যাত ব্রিটিশ সম্প্রচারক, লেখক ও প্রামাণ্যচিত্র নির্মাতা। টেলিভিশনে নতুন ধারার প্রামাণ্যচিত্র নির্মাণের মাধ্যমে প্রকৃতি, জীবজগৎ, সংস্কৃতি, সভ্যতা ও বিজ্ঞানের নানা বিষয় সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য তিনি বিখ্যাত। বিশেষ করে বিবিসি ন্যাচারাল হিস্টরি ইউনিটের তত্ত্বাবধানে নির্মিত নয়টি ন্যাচারাল হিস্টরি ডকুমেন্টারি সিরিজ, যা ‘লাইফ কালেকশন’ নামে জনপ্রিয়; তিনি হলেন সেই সিরিজের লেখক ও উপস্থাপক।