কোটি টাকার বাড়ি বিক্রি অনলাইনে

Looks like you've blocked notifications!
এক কোটি রুপির বাড়ি বিক্রি হয়েছে অনলাইনের মাধ্যমে। ছবি : সেভ টুগেদার।

দিন দিন ই-কমার্স জনপ্রিয় হয়ে উঠছে আমাদের দেশে। রোদ-যানজট পেরিয়ে কেনাকাটার ধকল এড়াতে সবাই অনলাইনে অর্ডার দিয়ে কেনাকাটা করতেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন। বই, ইলেকট্রনিক জিনিস, গ্যাজেট, জামাকাপড় বা গাড়ি কেনাবেচা পর্যন্ত ঠিক আছে। কিন্তু বাড়ি বা ফ্ল্যাট বিক্রির চলটা এখনো তেমন জমে ওঠেনি।

সম্প্রতি ভারতে এক কোটি ১০ লাখ রুপির বাড়ি বিক্রি হয়েছে অনলাইনে। এই কেনাবেচা সম্পন্ন হয়েছে ই-কমার্স সাইট স্ন্যাপডিলের মাধ্যমে।

এখন পর্যন্ত ভারতে ই-কমার্সে এটাই সর্বোচ্চ অঙ্কের কেনাবেচা। এ খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

স্ন্যাপডিলের ভাইস প্রেসিডেন্ট অমিত মহেশ্বরী জানান, ‘রিয়েল এস্টেট ক্যাটাগরি যোগ করার পর থেকে আমরা চেষ্টা করেছি নির্মাণশিল্পের সঙ্গে জড়িত সেরা প্রতিষ্ঠানগুলোকে এখানে নিয়ে আসতে। যাতে আমাদের গ্রাহকরা অনলাইনে বিশ্বাসযোগ্য সূত্র থেকে নিজেদের বাড়ি পছন্দ করে কিনতে পারেন।’

এক কোটির বেশি রুপিতে যে বাড়িটি বিক্রি হয়েছে, সেটি তৈরি করেছে টাটা হাউজিং। মহেশ্বরী বলেন, ভারতজুড়ে ক্রেতাদের কাছে পৌঁছানোর জন্য টাটা হাউজিংকে আমরা সঠিক শ্রেণীর ক্রেতাদের কাছে পৌঁছে দিয়েছি। 

২০১৪ সালের আগস্টে রিয়েল এস্টেট ক্যাটাগরি যোগ করে স্ন্যাপডিল। এখন পর্যন্ত ছোটবড় প্রায় ১০০ কোটি কেনাবেচা সম্পন্ন হয়েছে স্ন্যাপডিলের রিয়েল এস্টেট ক্যাটাগরিতে।

বাড়ি, ফ্ল্যাট, প্লট বিক্রির জন্য স্ন্যাপডিলের সঙ্গে রয়েছে ভারতের নামকরা সব নির্মাতা প্রতিষ্ঠান। এদের মধ্যে রয়েছে টাটা ভ্যালু হোমস, টাটা হাউজিং, ডিএলএফ, শোভা ডেভেলপারস, গোদরেজ প্রপার্টিজ, মান্ত্রি ডেভেলপারস এবং পুর্ভানকারা।