আসছে ডুয়েল স্ক্রিনের ফ্লিপ হ্যান্ডসেট

Looks like you've blocked notifications!
স্যামসাং জি ৯১৯৮। ছবি : জিএসএম অ্যারিনা

কোনো এক অদ্ভুত কারণে স্মার্টফোন নির্মাতা বাঘা বাঘা প্রতিষ্ঠাগুলো প্রায় বিলুপ্ত হয়ে যাওয়া ফ্লিপ ফোন আবারও বাজারে নিয়ে আসছে। কয়েকদিন আগে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান এলজি এ রকম একটি ফ্লিপ ফোনসেট ছাড়ার ঘোষণা দিয়ে হৈ চৈ ফেলে দিয়েছিল চারদিকে।

আর এবার চমক নিয়ে এলো দক্ষিণ কোরীয় আরেক টেক জায়ান্ট স্যামসাং। যারা গ্যালাক্সি আর নোট সিরিজ দিয়ে স্মার্টফোনের বাজার মাত করে রেখেছে বেশ কয়েক বছর ধরে। চীনা বাজারে একটি ডুয়েল স্ক্রিনের ফ্লিপ ফোন ছাড়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত সেটটি ফোরজি প্রযুক্তির। সেটটির সামনে আছে ৩.৯ ইঞ্চির ৭২০পিক্সেলের সুপার অ্যাকটিভ ম্যাট্রিক্স ওএলইডি স্ক্রিন। মজার ব্যাপার হচ্ছে ফ্লিপ ফোনটি মেলে ধরলে ভেতরেও এক রকম আরেকটি স্ক্রিন রয়েছে। তাই ফ্লিপ হ্যান্ড সেট হলেও নতুনত্ব আনতে ভোলেনি স্যামসাং। টাচ স্ক্রিনের পাশাপাশি একটি ফিজিক্যাল কী-প্যাডও যোগ করা হয়েছে এতে।

সেটটির রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। সঙ্গে এফ/১.৯ অ্যাপারচার। আর ভেতরের স্ক্রিনে রয়েছে পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।  

জি ৯১৯৮ মডেলের এই পুরোনো ফ্যাশনের সেটটিতে আরো রয়েছে স্ন্যাপড্রাগন ৮০৮ ১.৮ গিগাহার্টজের হেক্সা-কোর প্রসেসর, সঙ্গে অ্যাডের্নো জিপিইউ। সেটটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। তবে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে সেটি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।