তিন মাসে দুই কোটি গ্যালাক্সি এস ৩ বিক্রি

Looks like you've blocked notifications!
স্যামসাং গ্যালাক্সি এস ৩। ছবি : এএফপি

গ্যালাক্সি সিরিজের কদর স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে বরাবরই রয়েছে। সে কারণেই এই সিরিজের ফোনগুলো বিশ্বজুড়ে পেয়েছে দারুণ জনপ্রিয়তা। স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সারা বিশ্বে গ্যালাক্সি এস ৩ সেটটি বিক্রি হয়েছে দুই কোটিরও বেশি। এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

মাত্র তিন মাস আগেই মুক্তি পেয়েছিল এস ৩। গ্যালাক্সি সিরিজের বিক্রির ক্ষেত্রে এটি একটি রেকর্ড। এসব সেটের মধ্যে ৬০ লাখ কপি বিক্রি হয়েছে ইউরোপে। এশিয়া এবং উত্তর আমেরিকায় বিক্রি হয়েছে আরও ৪৫ লাখ স্মার্টফোন।

গ্যালাক্সি এস ৩ স্মার্টফোনের এই জনপ্রিয়তার বিষয়ে এক বিবৃতিতে স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়েছে, গ্যালাক্সি এস ৩ সেটটি তার আগের ভার্সন গ্যালাক্সি এস ২-এর তুলনায় তিনগুণ দ্রুত সময়ে বিক্রি হয়েছে এবং সিরিজের প্রথম সেট গ্যালাক্সি এস-এর তুলনায় ছয়গুণ দ্রুত সময়ে বিক্রি হয়েছে।’ 

গ্যালাক্সি এস ৩ স্মার্টফোনে রয়েছে ফেস-রিকগনিশন টেকনোলজি এবং উন্নত ভয়েস-অ্যাকটিভেটেড কন্ট্রোল। সেই সঙ্গে রয়েছে উন্নত প্রসেসর, যা ফোনটিকে করেছে আরো দ্রুতগতির।

এত সাফল্যের মধ্যে আরেকটি সাফল্য যোগ হয়েছে স্যামসাংয়ের ঝুড়িতে। সেটি হচ্ছে অ্যাপলের বিরুদ্ধে মামলায় জিতেছে তারা। প্রযুক্তির স্বত্ব নিয়ে অ্যাপল এবং স্যামসাংয়ের এই লড়াই বেশ পুরোনো এবং তা ধারাবাহিকভাবে চলছেই।

সর্বশেষ গত ২৪ আগস্ট ক্যালিফোর্নিয়ার একটি আদালত অ্যাপলের পক্ষে রায় দেন এবং স্যামসাংকে ১০৫ কোটি ডলার ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেন। কিন্তু জাপানের একটি আদালত অ্যাপলের এই দাবি নাকচ করে দিয়ে জানিয়েছেন, অ্যাপলের কাছ থেকে কোনো প্রযুক্তি চুরি করেনি স্যামসাং।

এর আগে গ্যালাক্সি এস সিরিজের অ্যাপলের প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল বলে দাবি করেছিল স্যামসাং।