মাত্র ৫০ ডলারে ট্যাব আনবে অ্যামাজন?

Looks like you've blocked notifications!
সস্তা ট্যাবলেট নিয়ে কাজ করছে অ্যামাজন। ছবি : দ্য ভার্জ

দামি দামি বেশ কিছু ইলেকট্রনিক পণ্য বাজারে এনেছিল অ্যামাজন। কিন্তু সেগুলো আশানুরূপ সাফল্য পায়নি। এবার তাই তুলনামূলক কম দামি পণ্যের দিকে ঝুঁকছে তারা। এতই কম দামি যে, ছয় ইঞ্চি পর্দার ট্যাবলেট কিনতে লাগবে মাত্র ৫০ ডলার! বাংলাদেশি টাকায় যা প্রায় চার হাজার টাকার মতো। অর্থাৎ কম দামি স্মার্টফোনের দামেই পাওয়া যাবে ট্যাবলেট।

দ্য ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, সস্তা ট্যাবের বাজারে একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে চাইছে অ্যামাজন। তাই এত কম দামে ট্যাবলেট বাজারে ছাড়ার পরিকল্পনা করছে তারা।

বর্তমানে বাজারে রয়েছে অ্যামাজনের ফায়ার এইচডি ট্যাবলেট। ৬ দশমিক ৫ ইঞ্চি এই ট্যাবটির দাম ১০০ ডলারের মতো। আর শুধু বই পড়ার জন্য অ্যামাজনের কিন্ডলের দাম ৭৯ ডলার থেকে শুরু হয়। সে হিসেবে যদি ৫০ ডলারে অ্যামাজনের ট্যাবলেট পাওয়া যায়, তাহলে সেটা অবিশ্বাস্য তো মনে হবেই!

বাজারের অন্যান্য ট্যাবের তুলনায় অ্যামাজন ফায়ার এইচডি ট্যাবটি সস্তাই বলা চলে। তবে যদি আরো কমে ট্যাবলেট বাজারে ছাড়া হয়, তাহলে অ্যামাজনের সঙ্গে প্রতিযোগিতায় কেউই পারবে না। আর সে কারণেই কীভাবে কম দামে ভালো ট্যাব ব্যবহারকারীদের দেওয়া যায়, তা নিয়ে কাজ করছে অ্যামাজন।

দ্য ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে আরো বলা হয়েছে, এ বছরই ৮ ও ১০ ইঞ্চি স্ক্রিনের দুটি নতুন ট্যাবলেট নিয়ে আসতে পারে অ্যামাজন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছুই জানানো হয়নি অ্যামাজনের পক্ষ থেকে।