সাশ্রয়ী মূল্যে থার্ড জেনারেশনের মটো জি

Looks like you've blocked notifications!

প্রযুক্তির এই রমরমা যুগে একটা আইফোনের শখ কার না জাগে! কিন্তু চাইলেই তো আর হয় না, স্মার্টফোনের বাজারে সবচেয়ে দামি পণ্যগুলোর একটি হলো আইফোন। ফলে সাধ আর সাধ্যের সমন্বয় করা অনেক ক্ষেত্রেই সম্ভবপর হয়ে ওঠে না। ফলে চলতি সপ্তাহে যখন নতুন আইফোন বাজারে আসি আসি করছে, তখন অনেকেই হয়তো এর আকাশছোঁয়া মূল্যের কথা ভেবে হাত গুটিয়ে বসে আছেন।

তবে তাঁদের কথা চিন্তা করেই কি না, মার্কিন টেলিকমিউনিকেশন জায়ান্ট মটোরোলা বাজারে আনছে সাশ্রয়ী মূল্যের মটোরোলা মটো জি (থার্ড জেনারেশন)। মূল্যসাশ্রয়ী মটো জি সিরিজের এটি তৃতীয় ফোন। আর এই খবর জানিয়েছে অস্ট্রেলিয়াভিত্তিক নিউজ ডটকম।

মটো জি সিরিজের এই ফোনে থাকছে ৭২০ পিক্সেলের ৫ ইঞ্চি স্ক্রিন, কোয়াড কোর প্রসেসর, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আর ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। স্ক্রিনের সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। কানেক্টিভিটির জন্য রয়েছে ৪ জি। আর এই পুরো প্যাকেজের দাম পড়বে মাত্র ৩৬৯ মার্কিন ডলার, যেখানে আইফোন ৬-এর মূল্য প্রায় এক হাজার মার্কিন ডলার!

সাধারণত কম মূল্যের স্মার্টফোনগুলোতে যা দেখা যায়, ধীরগতির কার্যক্ষমতা অথবা অপ্রয়োজনীয় অ্যাপসের ছড়াছড়ি ইত্যাদি, এই নতুন মটো জি অবশ্য আলাদা। ২ জিবি র‍্যাম এবং ১ দশমিক ৪ গিগাহার্টজের প্রসেসর একে দিয়েছে বাড়তি গতি। আর ২৪৭০ এমএএইচের ব্যাটারি দীর্ঘ সময় ব্যাকআপ দিতে পারবে।

তবে মুদ্রার অপর পিঠও আছে। অপেক্ষাকৃত দামী ফোনগুলোর তুলনায় মটো জি-এর ডিসপ্লে খুব একটা ভালো নয়, এর ১৩ মেগাপিক্সেল ক্যামেরাও বাজারের অন্যান্য ফোনের ক্যামেরাগুলোর তুলনায় বেশ নিম্নমানের। তবে যে দামে এটি বাজারে ছাড়া হয়েছে, সে তুলনায় স্মার্টফোনটির সুবিধা বেশ ভালোই।