আইএসের বিরুদ্ধে হ্যাকার গ্রুপের যুদ্ধ ঘোষণা

Looks like you've blocked notifications!
আইএসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে হ্যাকররা। ছবি : দ্য মিরর

শুক্রবার প্যারিসে ঘটে যাওয়া বর্বরোচিত সন্ত্রাসী হামলার পর পুরো বিশ্বই চটে রয়েছে ইসলামিক স্টেটের (আইএস) ওপর। বাদ নেই সাইবার যোদ্ধারাও। এবার আইএসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল হ্যাকার গ্রুপ অ্যানোনিমাস। এ খবর জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড দ্য মিররের অনলাইন সংস্করণ।

ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওতে গ্রুপের পক্ষ থেকে বলা হয়- মানবতার স্বার্থে তারা তাদের জ্ঞান ও কৌশলকে এবার ব্যবহার করবে এবং সন্ত্রাসীদের উদ্দেশ্যে বলা হয়- তাদের অপেক্ষায় থাকতে।

হ্যাকার গ্রুপের নিজস্ব সিগনেচার ‘মুখোশ’ পরিহিত একজন মুখপাত্র ফরাসি ভাষায় হুমকি দিয়ে বলতে থাকেন, ‘সারা বিশ্বের অ্যানোনিমাসের সব সদস্য মিলে তোমাদের খুঁজে বের করবে। তোমাদের জেনে রাখা উচিত আমরা তোমাদের খুঁজে বের করব এবং তোমাদের আর ফিরে যেতে দেব না।’

ওই মুখপাত্র আরো বলেন, ‘আমরা আমাদের সবচেয়ে বড় অপারেশন চালাব তোমাদের বিরুদ্ধে। সাইবার আক্রমণের অপেক্ষায় থাক। তৈরি থেক, যুদ্ধ ঘোষণা হয়ে গেছে।’

তবে আইএসকে হ্যাকার গ্রুপের হুমকি দেওয়ার ঘটনা, এটাই প্রথম নয়। এর আগে জানুয়ারিতে শার্লি এবদো হত্যাকাণ্ডের পরও আইএসকে এই ধরনের হুমকি দেওয়া হয়েছিল।

‘হ্যাক্টিভিস্ট’রা অপারেশন চালিয়ে বিভিন্ন টুইটার আইডির তথ্য প্রকাশ করেছে, যারা ইসলামিক স্টেটের পক্ষে বিভিন্ন প্রোপাগাণ্ডা চালিয়ে আসছিল।