বাজারে লেনোভোর নতুন স্মার্টফোন ভাইব এস ১

Looks like you've blocked notifications!
লেনোভো নিয়ে এসেছে ভাইব সিরিজ। ছবি : জিএসএম এরিনা

লেনোভো নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন ভাইব এস ১। প্রাথমিকভাবে চীনে এবং ভারতে পাওয়া যাবে ফোনটি। ভারতের বাজারে ফোনটির দাম রাখা হয়েছে ১৫ হাজার ৯৯৯ রুপি। শুধু অ্যামাজন ডটকমের মাধ্যমেই ফোনটি কেনা যাচ্ছে এখন।

গত সেপ্টেম্বরে আইএফএতে প্রথম লেনোভো এই স্মার্টফোনটি প্রদর্শন করে। সেই প্রদর্শনীতে ভাইব পি ১ এবং ভাইব পি ১ এম স্মার্টফোন দুটিও প্রথমবারের মতো প্রদর্শন করে লেনোভো।

সেটটি চলবে অ্যানড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে ৫ ইঞ্চি ফুল এইচডি (১০৮০x১৯২০) ডিসপ্লে। তবে সেটটির সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে এর ডুয়েল ফ্রন্ট ক্যামেরা। এই দুই ক্যামেরার একটি ৮ মেগাপিক্সেলের এবং আরেকটি ২ মেগাপিক্সেলের।

এ ছাড়া স্মার্টফোনেই ছবি সম্পাদনার জন্য রয়েছে বিল্টইন ফটো এডিটিং টুলস ‘ব্লার’, ‘কাট আউট’। ফলে সেলফি তোলা এবং দ্রুত এডিট করা যাবে স্মার্টফোনেই। সেটটিতে রিয়ার ক্যামেরা রয়েছে ১৩ মেগাপিক্সেলের।  

সেটটিতে আরো আছে ৬৪-বিট ১.৭ গিগাহার্জ অক্টা-কোর মিডিয়াটেক এমটি৬৭৫২ প্রসেসর এবং ৩ জিবি র‍্যাম। ইর্ন্টানাল স্টোরেজ ৩২ জিবি যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।  

সেটটিতে রয়েছে ফোরজি এলটিই কানেক্টিভিটি এবং চার্জিংয়ের জন্য রয়েছে ২৫০০ এমএএইচ এর ব্যাটারি। পার্ল হোয়াইট এবং মিডনাইট ব্লু- এই দুই রংয়ে পাওয়া যাবে সেটটি।