সবচেয়ে সস্তা উইন্ডোজ ফোন

Looks like you've blocked notifications!
একটি আইফোন এস সিক্সের দামে কেনা যাবে ছয়টি লুমিয়া ৪৩০। ছবি : মাইক্রোসফট

মাইক্রোসফট নিয়ে এসেছে সবচেয়ে সস্তা উইন্ডোজ ফোন। লুমিয়া ৪৩০ মডেলের এই সেটটিতে রয়েছে ডুয়েল সিম সুবিধা। ৭০ ডলারের এই সেটটিকে মাইক্রোসফট বলছে এখন পর্যন্ত সবচেয়ে সস্তা উইন্ডোজ ফোন যাতে স্মার্টফোনের সব সুবিধাই থাকছে। 

সেটটিতে রয়েছে ৪ ইঞ্চি ডব্লিউ ভিজিএ ডিসপ্লে।  ৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ এবং ১ জিবি র‍্যাম। আলাদাভাবে মাইক্রো এসডি মেমোরি কার্ডও ব্যবহার করা যাবে। রয়েছে ১.২ গিগাহার্জ ডুয়েল কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ২০০ প্রসেসর। তবে এর ব্যাটারি লাইফ খুব একটা দীর্ঘ হবে না, কারণ এতে রয়েছে মাত্র ১৫০০ এমএএইচ ব্যাটারি। রয়েছে থ্রি পয়েন্ট ফাইভ জি নেটওয়ার্ক। 

তবে আপনি যদি সাশ্রয়ী স্মার্টফোন কিনতে চান তাহলে লুমিয়া ৪৩০ হতে পারে ভালো পছন্দ। কারণ একটি আইফোন সিক্স মডেলের ফোন কিনতে যে টাকা লাগে তা দিয়ে ছয়টি লুমিয়া ৪৩০ কেনা যাবে। 

লুমিয়ার এ রকম সাশ্রয়ী দামের সেটের মধ্যে রয়েছে লুমিয়া ৪৩৫ ও লুমিয়া ৫৩২। এই তিনটি সেটেই রয়েছে ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ০.৩ মেগাপিক্সেলের ভিজিএ ফ্রন্ট ক্যামেরা। 

এপ্রিলে রাশিয়া, কাজাখস্তান, বেলারুশসহ আরো কয়েকটি দেশের বাজারে ছাড়া হবে লুমিয়া ৪৩০। ধীরে ধীরে সারা বিশ্বেই পাওয়া যাবে লুমিয়া ৪৩০।