রাজধানীতে চলছে বৈশাখী উদ্যোক্তা হাট

Looks like you've blocked notifications!

তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবার সম্ভার নিয়ে রাজধানীর ওম্যান ভলান্টারি অ্যাসোসিয়েশন মিলনায়তনে শুরু হয়েছে ‘আজকের ডিল বৈশাখী উদ্যোক্তা হাট’।

গতকাল শনিবার সকাল ১০টায় বেলুন উড়িয়ে হাটের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এ সময় আরো উপস্থিত ছিলেন  উদ্যোক্তা হাটের আহ্বায়ক সাজ্জাত হোসেন, ভেঞ্চার বিনিয়োগকারী প্রতিষ্ঠান বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, মালয়েশিয়াভিত্তিক বাংলাদেশি উদ্যোগ দপ্তরের প্রধান নির্বাহী মাসুদ রানা, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমুখ।

উদ্বোধন শেষে অধ্যাপক জাফর ইকবাল মেলার সব স্টল ও প্যাভিলিয়ন ঘুরে দেখেন। এই সময় তিনি তরুণদের নানামুখী ও সৃজনশীল উদ্যোগের প্রশংসা করে তাঁদের পাশে দাঁড়ানোর জন্য বিনিয়োগকারী, সরকার ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানান।

মেলায় ই-কমার্স, বুটিকস, আইটি, প্রিন্টিং, প্রকাশনা, টিশার্ট, চামড়াজাত সামগ্রী, ফটোগ্রাফি, ভ্রমণ ইত্যাদি বিষয়ক প্রায় ৫০ জন উদ্যোক্তা অংশ নিচ্ছে।

দুদিনব্যাপী ‘আজকের ডিল উদ্যোক্তা হাটে’ থাকছে রেনে বাংলাদেশ, ইভেন্ট বিডি, অফার বাজার, এসটি সলিউশন, ভ্রমণ ডটকম, বাংলার কবিতা প্রকাশন, প্রিয় শপ ডটকম, ভাইপার লেদার, ওয়াওজার ও কসমেটিক ফ্রিক এর প্যাভিলিয়ন।

এ ছাড়া ইকো ড্রিমস, ফ্রেশ ফুড বিডি, প্রসিদ্ধ, অনলাইন বিতান, টুইস্টেড রেসিপি, বিএইকেআই সেন্টার, ক্ষুদ্র সফট, অপ্সরি বুটিক, বন্ধু ডটকম, পিনাকল মিডিয়া, জিরো ডিগ্রি কমিউনিকেশন, ব্র্যান্ড কিডস, বিডি সফট, বাইক বিডি, প্যাকার্স, ফিটম্যান, মার্ক ডিনডিগো, ই-স্মার্ট, নিজোল ক্রিয়েটিভ, লুকস-দি এলিগ্যান্স অব ফ্যাশন, প্রোফিসিও, নিউ মুন ক্লদিং ডিজাইন হাউস, শাহিনস হেল্প লাইন, তরিতরকারি ডটকম, ট্যান ও গ্যাজেট বাংলার স্টল রয়েছে।

বৈশাখী উদ্যোক্তা হাটের টাইটেল স্পন্সর দেশের অন্যতম শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান ‘আজকের ডিল’। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে দপ্তর সিএমএস, বিডি ভেঞ্চার লিমিটেড, এসএসএল কমার্স ও ডক্টরোলা।

আর বিকাশ, ই-কুরিয়ার, হোস্ট পেয়ার ও হোস্ট মাইট সিলভার স্পন্সর হিসেবে হাটের পৃষ্ঠপোষকতা করছে। এ ছাড়া পার্টনার হিসেবে রয়েছে ইন্টারনেট সেবাদানকারী ডোজ ইন্টারনেট, যমুনা টেলিভিশন ও এনটিভি অনলাইন।

উদ্যোক্তা হাট আজ সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।