মা দিবসে ফেসবুকের বিশেষ আয়োজন

Looks like you've blocked notifications!
প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববার পালিত হয় বিশ্ব মা দিবস। ছবি : সংগৃহীত

প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববার পালিত হয় বিশ্ব মা দিবস। সে হিসেবে এ বছর ৮ মে অনুষ্ঠিত হবে বিশ্ব মা দিবস।

মা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান নানা রকম আয়োজন করে থাকে। সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকও এর ব্যতিক্রম নয়।

মা দিবসে মায়েদের শুভেচ্ছা ও ভালোবাসা জানানোর জন্য ফেসবুক নিয়ে এসেছে বিশেষ ব্যবস্থা। ফেসবুকের চ্যাটিং অ্যাপ্লিকেশন মেসেঞ্জারে যোগ করা হবে রংবেরঙের ফুল ও শুভেচ্ছাবার্তা। যার মাধ্যমে মাকে শুভেচ্ছা জানানো যাবে, জানানো যাবে ভালোবাসার কথা। এ খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

তবে এই ফিচারটি চালু থাকবে মাত্র তিনদিন। ৭ মে থেকে ৯ মে পর্যন্ত। ফেসবুকের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্বল্প সময়ের জন্য ৭ মে থেকে ৯ মে ব্যবহারকারীরা মেসেঞ্জারে বেগুনি রঙের ফুলের আইকন দেখতে পারবেন। আপনার মেসেজে ফুলের তোড়া পাঠাতে চাইলে ফুলের আইকনে ট্যাপ করতে হবে।’

বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘আমরা আশা করছি, মায়েদের শুভেচ্ছা জানাতে আপনারা এই ফিচারটি ব্যবহার করবেন। ভার্চুয়াল জগতে শুভেচ্ছা ও ভালোবাসা জানাতে এই ফিচারটি সবার পছন্দ হবে।’

এর বাইরেও শুধু মা দিবস উপলক্ষে বেশকিছু নতুন স্টিকার যোগ করেছে ফেসবুক। বিশ্বের ৮২টি দেশের ব্যবহারকারীরা এসব ফিচার ব্যবহার করতে পারবেন।

এ ছাড়া এই প্রথমবারের মতো সাময়িক রিঅ্যাকশন চালু করতে যাচ্ছে ফেসবুক।  রিঅ্যাকশন ফিচার চালুর তিন মাস পর সাময়িক রিঅ্যাকশন চালু করতে যাচ্ছে ফেসবুক। এসব রিঅ্যাকশনের মাধ্যমে মায়ের প্রতি ভালোবাসা জানানো যাবে।

মা দিবস উপলক্ষে ফেসবুকে আরো যোগ হতে পারে কাস্টমাইজড ই-কার্ড, স্টিকারহ আরো বেশ কিছু ফিচার। তবে এসব কিছুই মাত্র তিনদিনের জন্য কাজে লাগাতে পারবেন ব্যবহারকারীরা।