সাউন্ডক্লাউডে বিনিয়োগ করল টুইটার

Looks like you've blocked notifications!

মিউজিক স্ট্রিমিং সেবা সাউন্ডক্লাউডে ৭০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে টুইটার। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোড।

টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি বলেন, ‘এ বছরের শুরুতে আমরা সাউন্ডক্লাউডে বিনিয়োগ করেছি। অনেক বছর ধরেই আমাদের সহযোগী হিসেবে কাজ করেছে সাউন্ডক্লাউড। আশা করছি, আমরা ভালো কিছু করতে পারব।’

২০১৩ সালে মিউজিক স্ট্রিমিং সাইট ‘ফোরে’ কিনে নিয়ে টুইটার মিউজিক চালু করা হয়েছিল। তবে সুবিধা করতে না পারায় এক বছর পরেই সেবাটি বন্ধ করে দেয় টুইটার। ২০১৪ সালে একবার সাউন্ডক্লাউড কিনে নিতে চেয়েছিল টুইটার। যদিও পরে সেটা আর হয়নি।

সাউন্ডক্লাউডের একজন মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, ‘টুইটারের বিনিয়োগের ব্যাপারটি আমরা নিশ্চিত করছি। দুটি প্রতিষ্ঠানই সমসাময়িক শিল্পকে উৎসাহিত করে এবং সেটা বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে চায়।

২০০৮ সালে যাত্রা শুরু করে সাউন্ডক্লাউড। বিশ্বজুড়ে সংগীতশিল্পী ও সংগীতপ্রেমীদের মধ্যে জনপ্রিয়তা পায় এই মিউজিক স্ট্রিমিং সেবাটি। এই ওয়েবসাইটে যে কেউ তাঁর গানের অডিও ডাউনলোড করতে পারেন এবং ব্যবহারকারীরা সেটি শুনতে পারেন। বিশ্বজুড়ে ১৭৫ মিলিয়ন ব্যবহারকারী সাউন্ডক্লাউড ব্যবহার করেন।

আর্থিক সংকটে থাকার কারণে এ বছর ১০০ মিলিয়ন মার্কিন ডলার অর্থ সংগ্রহের চেষ্টা করছে সাউন্ডক্লাউড। টুইটারের বিনিয়োগের ফলে এই অর্থ সংগ্রহ এখন অনেকটাই সহজ হবে সাউন্ডক্লাউডের জন্য। ২০১৪ সালে ঋণ পরিশোধের জন্য ৬০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছিল সাউন্ডক্লাউড।