ওয়েবসাইট বন্ধ করে দিচ্ছে মিনত্রা

Looks like you've blocked notifications!
ওয়েবসাইটের মাধ্যমে পণ্য বিক্রি বন্ধ করে দিচ্ছে মিনত্রা। ছবি : মিনত্রা।

ভারতীয় ই-কমার্স সাইট মিনত্রা আগামী পয়লা মে থেকে তাদের ওয়েবসাইট বন্ধ করে দিচ্ছে। এখন থেকে শুধু মিনত্রা অ্যাপ্লিকেশনের মাধ্যমেই পণ্য বিক্রি করবে তারা।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মিনত্রা হচ্ছে ভারতের প্রথম ই-কমার্স সাইট যারা পুরোপুরি অ্যাপভিত্তিক সেবা দিতে যাচ্ছে। গত বছর অ্যামাজনের সাথে প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকার জন্য মিনত্রা কিনে নিয়েছিল আরেকটি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট।

ফ্লিপকার্ট ও মিনত্রা দুটি প্রতিষ্ঠানই তাদের ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। ওয়েবসাইটের বদলে অ্যাপ্লিকেশনের মাধ্যমে অর্ডার দেওয়ার জন্য ব্যবহারকারীদের উৎসাহী করছে তারা।

তবে এ ব্যাপারে মিনত্রার সহ-প্রতিষ্ঠাতা এবং হেড অব কমার্স মুকেশ বানসালের কাছে জানতে চাওয়া হলে তিনি কোনো মন্তব্য করেননি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে দাবি করা হয়, বড় ধরনের বিজ্ঞাপন চালিয়ে পুরোপুরি অ্যাপভিত্তিক ব্যবসা শুরু করবে মিনত্রা। সে কারণেই বিজ্ঞাপন কৌশল এবং পরিকল্পনার গুছিয়ে নিতে কাজ করছে তারা।
বর্তমানে মিনত্রা তাদের বিক্রির ৭০ শতাংশ অর্ডার পায় অ্যাপ্লিকেশন থেকে। ফ্লিপকার্টের আয়ের ৬০ শতাংশ অর্ডার আসে অ্যাপ্লিকেশন থেকে।

বেঙ্গালুরুর কর্নাটকে মিনত্রার সদর দপ্তর অবস্থিত। ২০০৭ সালে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। অনলাইনে ফ্যাশন এক্সেসরিজ এবং পোশাক বিক্রি করে মিনত্রা।