দেশীয় মজাদার রান্নার রেসিপির অ্যানড্রয়েড অ্যাপ BDCuisine

Looks like you've blocked notifications!

বাঙালি জন্মগতভাবেই একটু ভোজনরসিক। দেশীয় খাবার হলে তো আর কথাই নেই। কিন্তু দেশীয় মজাদার অনেক রান্নার রেসিপি জানা না থাকায় সেগুলোর স্বাদ থেকে বঞ্চিত হতে হয় অনেককেই। এই আফসোস মুছে দিতেই দেশীয় মজাদার সব রান্নার রেসিপির অ্যানড্রয়েড অ্যাপ BDCuisine তৈরি করেছেন বাংলাদেশের তরুণ কম্পিউটার প্রকৌশলী মো. রকিবুল হোসেন মুকুল।

অ্যানড্রয়েড অ্যাপটিতে আছে পিঠা, ভর্তা, আমিষ, নিরামিষ, মাংস, কাবাবসহ মজাদার সব রান্নার রেসিপি। এ ছাড়া বিশেষজ্ঞদের স্বাস্থ্য টিপস পাওয়া যাবে অ্যাপসটিতে। এ ছাড়া আসন্ন ঈদ উপলক্ষে BDCuisine (www.bdcuisine.com)-এ থাকছে মজাদার রান্নার রেসিপি।

BDCuisine অ্যাপটির অন্যতম বৈশিষ্ট্য, এটি ডাউনলোড করার পর যেসব ক্যাটাগরিতে র ব্যবহারকারী প্রবেশ করবেন, সেগুলো পরে ইন্টারনেট সংযোগ ছাড়াও ব্যবহারকারী দেখতে পারবে। পরে কোনো রেসিপি আপডেট হলে, refresh বাটনে ক্লিক করে ক্যাটাগরি আপডেট করে নিলে আপডেট রেসিপি দেখতে পারবেন ব্যবহারকারীরা। 

দেশীয় মজাদার সব রান্নার রেসিপির এই অ্যানড্রয়েড অ্যাপসটির প্রথম সংস্করণ এরই মধ্যে যুক্ত হয়েছে গুগল প্লে-স্টোরে। অ্যানড্রয়েড ৪.০ বা এর পরের যেকোনো সংস্করণে ইনস্টল করা যাবে ৩.৯ মেগাবাইট আকারের এই অ্যাপ। তবে অ্যাপটি আরো উন্নত করার কাজ চলছে। এর আপডেট আসবে বেশ দ্রুতই, জানিয়েছেন নির্মাতা।

অ্যাপটির ডাউনলোড লিংক http://goo.gl/HdytBB